ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সরিষাবাড়ীতে আনন্দের বন্যা, স্বাস্থ্য প্রতিমন্ত্রী হলেন ডা. মুরাদ হাসান

সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৯, ৮:২৪ পিএম

জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনে দুইবার নির্বাচিত এমপি ডা. মুরাদ হাসান স্বাস্থ্য ও পরিবার কল্যান প্রতিমন্ত্রী হলেন। রবিবার এলাকায় এ সংবাদ পৌঁছলে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে মিষ্টি বিতরণ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দনের ঝড় বইছে। পৌরসভাসহ ৮টি ইউনিয়নের দোকানপাট, পাড়া-মহল্লা, মোড় ও হাট-বাজারে সংবাদটি দিনভর প্রধান আলোচনায় পরিণত হয়। দীর্ঘদিন পর মন্ত্রণালয় ফিরে পাওয়ায় উপজেলায় আনন্দের বন্যা বইছে।

৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে ডা. মুরাদ হাসান উপজেলার দুই লাখ ৫২ হাজার ৭৪৫টি ভোটের মধ্যে দুই লাখ ১৭ হাজার ১৯৮টি ভোট পেয়ে দ্বিতীয় বারের মতো এমপি নির্বাচিত হন। ইতোপূর্বে তিনি নবম জাতীয় সংসদের এমপি এবং স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন। ডা. মুরাদ হাসান বর্তমানে জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক। এছাড়া তিনি স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ও একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটিরও কেন্দ্রীয় সদস্য। তাঁর বাবা বঙ্গবন্ধুর সহচর প্রয়াত অ্যাড. মতিয়র রহমান তালুকদার ছিলেন মুক্তিযুদ্ধের সংগঠক, মুজিবনগর সরকারের অস্থায়ী বিচারপতি এবং জেলা আওয়ামী লীগ ও জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি।
জানা গেছে, জামালপুর জেলার গুরুত্বপূর্ণ আসন হিসেবে পরিচিত সরিষাবাড়ী। এ উপজেলায় যিনি এমপি হন তিনি মন্ত্রণালয়ের দায়িত্ব পান এবং তাঁর দলই সরকার গঠন করেÑ কথাটি এলাকায় প্রচলিত আছে। তবে জোটগত কারণে দশম জাতীয় সংসদে এ আসনে জাতীয় পার্টি থেকে এমপি নির্বাচিত হওয়ায় এলাকা কাঙ্খিত উন্নয়ন বঞ্চিত হয়। সরিষাবাড়ীতে আওয়ামী লীগ থেকে দ্বিতীয় বারের মতো এবার প্রতিমন্ত্রী দেওয়া হলো। ইতোপূর্বে সপ্তম জাতীয় সংসদে আওয়ামী লীগের এমপি প্রয়াত মাও. নুরুল ইসলাম ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।
প্রতিমন্ত্রীর দায়িত্ব পাওয়ায় ডা. মুরাদ হাসান মুঠোফোনে তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও উপজেলাবাসীকে অভিনন্দন জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
হাজ্বী নজরুল ইসলাম ২০ মে, ২০১৯, ৪:৩০ এএম says : 0
সম্মানিত ডক্টর মুরাদ হাসান এমপি(প্রতিমন্ত্রী মহোদয়) সভাপতি আলহাজ্ব মাসুম রেজা রহিম সাধারণ সম্পাদক বাবু বিজন কুমার চন্দ জামালপুর জেলা আওয়ামীলীগ উপ প্রচার সম্পাদক জহুুরুল ইসলাম সদস্য হাজ্বী নজরুল ইসলাম জামালপুর জেলা ও শহর আওয়ামীলীগের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন। জহুুরুল ভাইয়ের পরিবার আপনার পাশে থাকবে ইনশাল্লাহ
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন