শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশ সবার, দায়িত্বও সবার: নৌ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৯, ২:২০ পিএম

দেশকে এগিয়ে নিতে সবাইকে দায়িত্ব নেওয়ার আহ্বান জানিয়েছেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, দেশের প্রতি সবার দায়িত্ব রয়েছে। শুধু মন্ত্রীদেরই সব দায়িত্ব, এমনটা ভাবা ঠিক নয়। দেশ সবার, দায়িত্বও সবার।
বৃহস্পতিবার (১০ জানুয়ারি) সচিবালয়ে নিজ কার্যালয়ে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে পরিচিতি ও মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ আহ্বান জানান।

প্রতিমন্ত্রী বলেন, ৭২ সালে সরকার গঠনের পর বঙ্গবন্ধু নৌ মন্ত্রণালয়ের দায়িত্ব নিজের কাছে রেখেছিলেন। এটি বঙ্গবন্ধুর মন্ত্রণালয়। তার উত্তরসূরি হয়ে মন্ত্রণালয়ের মাধ্যমে মানুষের সেবা নিশ্চিতে কাজ করে যাবো।

দেশের উন্নয়নের ধারা বজায় রাখতে সবার সহযোগিতা কামনা করে খালিদ মাহমুদ বলেন, শেখ হাসিনা বাংলাদেশকে যে উচ্চতায় নিয়ে গেছেন, সেই ধারাবাহিকতা বজায় রাখতে সবার সহযোগিতা প্রয়োজন। তিনি যে বিশ্বাস রেখে এই মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন, আমি সেই বিশ্বাসের মর্যাদা দিতে চাই।

তিনি আরও বলেন, এই মুহূর্তে রাষ্ট্র পরিচালনায় শেখ হাসিনার বিকল্প নেই। যে কারণে আমি নির্বাচনের সময় বলেছিলাম, দল যার যার নৌকা সবার। এবারের নির্বাচনে এই বিষয়টিই প্রমাণ হয়েছে।

মন্ত্রণালয় নিয়ে ব্যক্তিগত কোনও পরিকল্পনা নেই জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান আমার পূর্বসূরি ছিলেন। তার গৃহীত প্রকল্পগুলো এগিয়ে নেওয়া ও অসমাপ্ত কাজগুলো শেষ করতে কাজ করবো। এ ছাড়া মন্ত্রিপরিষদের সিদ্ধান্ত বাস্তবায়নই হবে আমার মূল কাজ। শেখ হাসিনা যেখানে প্রধানমন্ত্রী সেখানে যেকোনও চ্যালেঞ্জই গ্রহণ করা যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন