বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই পক্ষে সংঘর্ষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৯, ১০:২৫ এএম

ফেইসবুকে ছবি পোস্ট দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সমর্থকরা।

বৃহস্পতিবার এই সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হন, এরমধ্যে চারজন হাতুড়িপেটার শিকার হয়েছেন।

ছাত্রলীগকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, বুধবার রাতে ফেইসবুকে ছবি পোস্ট দেওয়া নিয়ে বিরোধের সূত্রপাত। এরপর বৃহস্পতিবার সকালে বাসে বসাকে কেন্দ্র করে দুই পক্ষ সংঘর্ষে জড়ায়।

বুধবার রাতে ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেলের সমর্থকরা একটি ছবি থেকে সভাপতিকে বাদ দিয়ে ফেইসবুকে তা পোস্ট করে। এরপর তাদের সঙ্গে ফেইসবুকে বিতণ্ডা শুরু হয় সভাপতি তরিকুল ইসলামের সমর্থকদের।

বৃহস্পতিবার সকালে সাধারণ সম্পাদক পক্ষের উদ্ভিদবিজ্ঞানের সালমান এফ রহমান, সৈয়দ অভি, মনোবিজ্ঞানের তানভীর, গণিতের শান্ত এবং পরিসংখ্যানের অর্পণের নেতৃত্বে একদল ভাস্কর্য চত্বরে সভাপতি পক্ষের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শাহরিয়ার শাকিলের উপর হামলা করে তার মাথা ফাটিয়ে দেয়।

কিছুক্ষণ পর সভাপতি পক্ষের কর্মীরা একত্রিত হয়ে রড, চাপাতি, হাতুড়ি নিয়ে মহড়া শুরু করে ক্যাম্পাসে। এর নেতৃত্বে ছিলেন শাহিরুল উম্মি, পিয়াল ও সান।

তারা সাধারণ সম্পাদক পক্ষের সাহেদ, নূরে আলম ও পারভেজের উপর হামলা চালায়। হাতুড়ির আঘাতে নূরে আলম মারাত্মক জখম হন। তিনি বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কৃত।

এরপর সাধারণ সম্পাদকের পক্ষের কর্মীরা আবার রড, চাপাতি, হাতুড়ি নিয়ে আক্রমণ করে সভাপতির অনুসারীদের উপর। এতে নাহিদের মাথা পেটে যায়।

সংঘর্ষের বিষয়ে জানতে চাইলে সাধারণ সম্পাদক রাসেল বলেন, “সিনিয়র-জুনিয়রের মাঝে ভূল বোঝাবুঝি হয়। আমরা তা সমাধান করে দিয়েছি।”

সভাপতি তরিকুলও বলেন, “বাসে বসা নিয়ে যে সমস্যার সৃষ্টি হয়েছিল, তা সমাধান করা হয়েছে।”

এ বিষয়ে জানতে চাইলে জবি প্রক্টর অধ্যাপক নূর মোহাম্মাদ বলেন, “আমরা ভিডিও ফুটেজ দেখে কঠোর ব্যবস্থা নেব। বহিষ্কৃতদের ভিতর যারা ক্যাম্পাসে অরাজকতা করছে, তাদের ব্যাপারেও কঠোর পদক্ষেপ নেব।”

 


একাদশ সংসদের প্রথম অধিবেশন বসছে আগামী ৩০ জানুয়ারি। কাজ দ্রুত শেষ হলে এ অধিবেশনেই সংরক্ষিত নারী সাংসদরা যোগ দেওয়ার সুযোগ পেতে পারেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন