শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

১০ জুন শুরু বাংলাদেশ প্রিমিয়ার লিগ

প্রকাশের সময় : ১০ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : অবশেষে নির্ধারণ হলো ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লীগ শুরুর দিনক্ষণ। আগামী ১০ জুন মাঠে গড়াবে প্রিমিয়ার লীগের নবম আসর। এর আগে ১৫ মে শুরু হবে ফেডারেশন কাপ। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনের পর গতকাল পেশাদার লীগ কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়। এ সভাতেই নির্ধারণ হয় ফেডারেশন কাপ ও প্রিমিয়ার লীগ আয়োজনের দিনক্ষণ। সভা শেষে এ তথ্য জানান বাফুফের সিনিয়র সহ-সভাপতি ও লীগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী। সভায় জাতীয় দলের আসন্ন এশিয়ান কাপ বাছাইয়ের প্লে-অফ নিয়েও আলোচনা হয়। জাতীয় স্বার্থের কথা বিবেচনা করে ক্লাবগুলো ফেডারেশন কাপ চলাকালে জাতীয় দলের জন্য খেলোয়াড় ছাড়তে রাজি হয়েছে। শুধু যেদিন খেলা সেদিনই ক্লাবের খেলোয়াড়রা দলে যোগ দেবেন এবং ম্যাচ খেলবেন।
সালাম মুর্শেদী বলেন, ‘তাজিকিস্তানের বিপক্ষে শক্তিশালী জাতীয় দল গঠনে ক্লাবগুলো ঐক্যমত পোষণ করেছে। তাই তারা খেলোয়াড় ছাড়তে রাজী হয়েছে। যে জন্য আমরা আগামী ২ ও ৭ জুনের পরেই প্রিমিয়ার লীগ শুরু করার সিদ্ধান্ত নিয়েছি। এ দু’দিন জাতীয় দলের খেলা রয়েছে তাজিকদের বিপক্ষে।’
সভায় সিদ্ধান্ত হয় যে, বাফুফের বেতনভুক্ত কোচ সাইফুল বারী টিটু আবারো জাতীয় দলের সহকারী কোচের দায়িত্ব পালন করবেন। দলের প্রধান কোচ লোডভিক ডি ক্রুইফ চলতি মাসের মাঝামাঝিতে ঢাকায় আসবেন। ক্রুইফ চান তার অনুপস্থিতিতে টিটুই জাতীয় দলকে প্রশিক্ষণ দেন। তাই তাকে এই পদে পুনরায় দায়িত্ব দেয়া হয়েছে। তবে টিটু প্রিমিয়ার লীগের দল আরামবাগের কোচ হওয়ায় বাফুফে আরামবাগ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করছে।
প্রিমিয়ার লীগের এবারের আসরের খেলা দেশের বিভিন্ন প্রান্তে আয়োজন করতে আগ্রহী বাফুফে। ঢাকা ও চট্টগ্রাম ছাড়াও আরও চারটি ভেন্যুতে খেলা চালানোর প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে কালকের সভায়। রাজশাহী, সিলেট, ময়মনসিংহ অথবা জামালাপুরে প্রিমিয়ার লীগের খেলার আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে বাফুফে। নির্বাচনের পর লীগ কমিটির প্রথম সভায় মোহামেডান, শেখ জামাল ও ঢাকা আবাহনীর কোন প্রতিনিধি উপস্থিত ছিলেন না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন