শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আবারো রূপগঞ্জে ধাক্কা খেল আবাহনী

প্রকাশের সময় : ১০ মে, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : লিজেন্ডস অব রূপগঞ্জের সঙ্গে লড়াইটা আবাহনীর জন্য দুঃস্বপ্নেরই হয়ে থাকছে। প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের সর্বশেষ আসরে প্রথম পর্ব এবং সুপার লীগে লিজেন্ডস অব রূপগঞ্জের কাছে হারের বদলা এবারো নিতে পারেনি আবাহনী। গতকাল মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বৃষ্টি বিঘিœত ম্যাচে ডাকওয়ার্থ লুইস মেথডে ২১ রানে লিজেন্ডসের কাছে হেরেছে কাগজে কলমে সেরা দল আবাহনী।
উপভোগ্য এই ম্যাচে প্রথম পাওয়ার প্লেতে উইকেট হারায়নি আবাহনী (৫৩/০)। তামীম করেছেন ছন্দময় ব্যাটিং (৬৪ বলে ৭ চার ১ ছক্কায় ৫৪), এই বাঁ হাতির লিস্ট ‘এ’ ক্যারিয়ারের ৪০ত ফিফটির দিনে ফিফটি করেছেন মিডল অর্ডার নাজমুল হোসেন শান্ত (৮২ বলে ৭২) এবং মোসাদ্দেক সৈকত (৭৫ বলে ৬৭ নট আউট)। প্রথম জুটির ৫৯, দ্বিতীয় জুটির ৪১,৪র্থ জুটির ১২৫ এ বড় স্কোরের স্বপ্ন দেখেও শেষ পর্যন্ত আবাহনী থেমেছে ২৫৫/৬ এ। ইনিংসের মাঝপথে আবাহনীর রানের গতিটা ছিল শ্লথ, ১১-৪০, এই ৩০ ওভারে ১২৫ রানের বেশি নিতে পারেনি জায়ান্টরা। এটাই কাল হয়ে দাঁড়িয়েছে।
জবাব দিতে এসে শুরু থেকে আস্কিং রানের কথা রেখেছে মাথায় রূপগঞ্জ। শুরুতে সতর্ক ব্যাটিংয়ে মনোনিবেশ করলেও দ্বিতীয় জুটিতে মিঠুন-সৌম্য’র ১২৭ রানের পার্টনারশিপ,তৃতীয় জুটিতে সৌম্য-রাতুলের ৪২ এ জয়ের পথ সুগম হয়েছে তাদের। চলমান প্রিমিয়ার ডিভিশনের প্রথম ৪ ম্যাচে নিজেকে চেনাতে ব্যর্থ সৌম্য ফিরেছেন আপন ছন্দে। ইনিংসের শুরুতে জড়তা, ৬ষ্ঠ বলের মোকাবেলায় প্রথম রান, একপর্যায়ে ৪ রানে লেগেছে যার ২১টি বল, সেই সৌম্য রাজুকে এক ওভারে তিন তিনটি বাউন্ডারিতে ফিরেছেন ছন্দে। ৬৬ বলে ফিফটি, পরের ২৩ বলে ৩৪। আবাহনী লেগ স্পিনার জুবায়েরকে ২টি ছক্কায় মাতানো ৮৪ রানের ঝকঝকে ইনিংসের সঙ্গে মিঠুনের সাথে তার বোঝাপড়ায় লাভ হয়েছে রূপগঞ্জের। চলমান লীগে দ্বিতীয় ফিফটি উদযাপন করেছেন মিঠুন (৭৫)। ইনিংসের মাঝপথে ৩০ ওভারে ( ১১-৪০ ওভার) ১৬১ রানই এগিয়ে দিয়েছে রূপগঞ্জকে। আকাশে ঘন কালো মেঘ দেখে ডাকওয়ার্থ-লুইস মেথডের হিসাব মেলাতে একটু তৎপরই ছিল রূপগঞ্জ ব্যাটসম্যানরা। ইনিংসের শেষ দিকে এসে বলের চেয়ে রান রেখেছে কম তারা। শেষ ৬০ বলে ৫১ রানের লক্ষ্যটা ছিল সহজ। তবে সে পর্যন্ত অপেক্ষা করতে হয়নি। ৪৬.৪ ওভার শেষে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বৃস্টি হানা দিলে মাঠে আর খেলা গড়ানো সম্ভব হয়নি। ২২৫ হলেই চলতো, সেখানে বৃস্টি আঘাত করার আগে স্কোর তাদের ২৪৫/৫। ফলে বৃস্টি আইন ডাকওয়ার্থ-লুইস মেথডে ২১ রানে জিতে লীগ জমিয়ে দিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। এই জয়ে ৫ ম্যাচ শেষে রূপগঞ্জের সংগ্রহ ৭ পয়েন্ট, সেখানে দ্বিতীয় হারে আবাহনীর পয়েন্ট ৬।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন