মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিশ্ববিদ্যালগুলোতে শিক্ষা ঋণ চালুর তাগিদ স্পিকারের

প্রকাশের সময় : ১০ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী অসচ্ছল ও মেধাবী ছাত্রছাত্রীদের জন্য বৃত্তি প্রদানের পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানে পেইড ইন্টার্নশিপ চালু এবং শিক্ষা ঋণ চালুর জন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে উদ্যোগ গ্রহণের আহŸান জানিয়েছেন।
সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আব্দুল্লাহ ফারুক মাল্টিপারপাস হলে বিজনেস স্টাডিজ অনুষদ কর্তৃক আয়োজিত মেধাবী অসচ্ছল ছাত্রছাত্রীদের জন্য বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহŸান জানান।
স্পিকার বলেন, প্রত্যেকে তোমাদের নিজস্ব মেধায় এখানে দাঁড়িয়ে আছ। এ বৃত্তি তোমাদের মেধার স্বীকৃতি। এটা তোমাদের জন্য করুণা নয়। এটা সমাজের সুবিধাভোগী শ্রেণির দায়িত্ব এবং তোমাদের অধিকার।
তিনি বলেন, স্বাস্থ্য, দারিদ্র বিমোচন, দুর্যোগ ও কৃষির মত শত শত ক্ষেত্র থাকা সত্তে¡ও যারা শিক্ষা ক্ষেত্রকে বিনিয়োগের ক্ষেত্র হিসেবে বেছে নিয়েছেন তারা একটি অনন্য উদ্যোগ গ্রহণ করেছেন। তিনি এ উদ্যোগকে মানবসম্পদ উন্নয়নের একটি বড় ক্ষেত্র উল্লেখ করে পাবলিক প্রাইভেট পার্টনারশিপের মাধ্যমে দেশের তরুণ সমাজের উন্নয়নের মাধ্যমে জাতীয় উন্নয়নে ভূমিকা পালনের আহŸান জানান।
স্পিকার বলেন, বৃত্তি প্রদানের ব্যবস্থা একটি মডেল। এ ব্যবস্থা সকল শিক্ষা প্রতিষ্ঠানে স¤প্রসারিত করতে হবে এবং আমাদের সমাজের সুবিধাপ্রাপ্তদের বঞ্চিত শ্রেণির জন্য অনেক সুযোগ তৈরি করে দিতে হবে যাতে সুযোগের অভাবে তারা হারিয়ে না যায়।
বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর শিবলী রুবাইদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ঢাকা বিশ্বদ্যিালয়ের ভিসি আ আ ম স আরেফিন সিদ্দিক, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী, সোশাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান ডা. মেজর রেজাউল হক, প্রাইম ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদী খানম, ফাস্ট সিকিউরিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সাইয়িদ ওয়াসেক মোহাম্মদ আলী প্রমখ।
অনুষ্ঠানে বিজনেস স্টাডিজ অনুষদের অসচ্ছল মেধাবী ৫০ জন ছাত্রছাত্রীদের মধ্যে বৃত্তি প্রদান করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন