ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

শ্রমিক বিক্ষোভে ইন্ধনদাতাদের বের করা হবে

সাংবাদিকদের ডিএমপি কমিশনার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

পোশাক শ্রমিকদের আন্দোলনের নামে কেউ যদি ব্যক্তিগত স্বার্থ বা গোষ্ঠীগত স্বার্থ হাসিলের চেষ্টা করে তাহলে তাদের আইনের আওতায় আনা হবে। শ্রমিকদের আন্দোলনের পেছনে কেউ উস্কানি দিয়ে নাশকতা সৃষ্টির চেষ্টা করছে কি-না তা খতিয়ে দেখতে গোয়েন্দা সংস্থাকে নির্দেশ দেয়া হয়েছে। গতকাল শনিবার দুপুরে রাজধানীর মিরপুরে পিছিয়ে পড়া তৃতীয় লিঙ্গের মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।
ডিএমপি কমিশনার আরো বলেন, শমিকদের দাবি নিয়ে মন্ত্রণালয়, বিজিএমইএ কাজ করছে। শিগগিরই তাদের দাবি মিটিয়ে দেয়া হবে। এসময় তিনি শ্রমিকদের রাস্তা ছেড়ে নিজ নিজ কর্মস্থলে ফিরে যাওয়ার আহ্বান জানান।
তৃতীয় লিঙ্গের মানুষের উদ্দেশ্যে আছাদুজ্জামান মিয়া বলেন, আপনাদের কাছে আমি অনুরোধ করবো নিজেরা আত্মসম্মান নিয়ে বাঁচুন। আপনাদের কর্মসংস্থানের জন্য বিত্তবানরা সহযোগিতা করবেন, সরকার সহযোগিতা করবে। কিন্তু নিজের আত্মসম্মান বিক্রি করে আমরা যদি এইভাবে পথে ঘাটে মানুষদের কষ্ট দেই তাহলে কিন্তু আপনাদের সম্পর্কে মানুষের মনে নেতিবাচক একটা ধারণা জন্মাবে।
তিনি বলেন, আমি অত্যন্ত বিনীতভাবে সবিনয়ে আপনাদের কাছে অনুরোধ করব আমরা যাতে আত্মসম্মানকে বিলিয়ে না দেই৷ আসুন আমরা নিজের পেশাদার কর্মের মধ্য দিয়ে সম্মানের সাথে বাঁচি। তৃতীয় লিঙ্গের মানুষের কর্মসংস্থানে এগিয়ে আসার আশ্বাস দিয়ে ডিএমপি কমিশনার বলেন, মহানগরীতে আপনাদের সম্প্রদায়ের যারা আছেন, আপনারা প্রকল্প নিয়ে আসেন, আমি কথা দিচ্ছি আপনাদের ভাগ্য উন্নোয়নের জন্য যেকোন প্রকল্প প্রস্তাব আসলে তাতে সরকারের পাশাপাশি আমরা পুলিশ প্রশাসনের পক্ষ থেক আর্থিক সহযোগিতা করবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন