শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রোমাঞ্চ জিতল রাজশাহী, সহজ ম্যাচ কঠিন করে হারল রংপুর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৯, ৬:০৪ পিএম

রাজশাহীকে শুরু থেকে চেপে ধরায় রংপুর রাইডার্সের লক্ষ্য থেকেছে নাগালের মধ্যেই। পুরো ২০ ওভার ব্যাট করে জাকির হাসানের অপরাজিত ৪২ রানে ৮ উইকেটে ১৩৫ রান জড়ো করে রাজশাহী। এমন লো স্কোরিং ম্যাচেও রোমাঞ্চ ছড়িয়েছে রাজশাহী কিংস। শেষ ওভারে মুস্তাফিজুর রহমানের দুর্দান্ত বোলিংয়ে রংপুর রাইডার্সকে তারা হারিয়েছে ৫ রানে।

অথচ রোববার মিরপুর শেরে বাংলা স্টিডেয়িামে পেন্ডুলামের মতোই ঝুলছিলো ম্যাচের ভাগ্য। রাইলি রুশো ক্রিজে থাকায় ম্যাচে জয় প্রত্যাশা করছিলো রংপুর রাইডার্সই। কিন্তু শেষ দিকের দারুণ বোলিংয়ে ম্যাচের ভাগ্য নিজেদের কাছে নিয়ে নেয় রাজশাহী। ১৯তম ওভারে উদানা নাহিদুলকে ফেরালে ম্যাচটা তখনও ঝুলেছিলো রংপুরের দিকেই।

৬ বলে যখন ১০ রান প্রয়োজন সেই ওভারে মুস্তাফিজের কাটারে খেই হারায় রংপুর। ৬ বলে তিন রান নিতে পারে তারা। ৬ উইকেটে তারা তোলে ১৩০ রান। রুশো ৪৪ রানে অপরাজিত থেকেও পরাজয়ের তিক্ত স্বাদ নিয়ে মাঠে ছাড়েন। এরফলে আবার জয়ের ধারায় ফিরলো রাজশাহী। আর জয়ের কাছে গিয়ে আবারও পরাজয় বরণ করতে হলো বর্তমান চ্যাম্পিয়নদের। রাজশাহীর পক্ষে দুটি করে উইকেট নেন কামরুল ইসলাম রাব্বি ও মোহাম্মদ হাফিজ। ম্যাচসেরা জাকির হাসান।

ঢাকা প্রিমিয়ার লিগে মাশরাফি মর্তুজাকে টপ অর্ডারে নামতে দেখা গেছে আগেও। তবে বিপিএলে এমনটা কখনো দেখা যায়নি। এদিন হোম অব ক্রিকেটে আসা দর্শকরা সাক্ষী হল তেমনই এক নতুন অভিজ্ঞতার। ক্রিস গেইলকে নিয়ে একদম ওপেন করতে নেমে গেছেন ক্যাপ্টেন ম্যাশ! তবে এই ফাটকা কাজে লাগেনি তার। মুখোমুখি হওয়া দ্বিতীয় বলেই আউট হয়ে যান তিনি।

তবে দারুণ বোলিং করে মেহেদী হাসান মিরাজদের চেপে ধরেন। বল হাতে অধিনায়কই রেখেছেন মূল ভূমিকা। ৪ ওভার করে ২২ রানে নেন ২ উইকেট। মুমিনুল হক আর অধিনায়ক মিরাজ ওপেন করেছেন রাজশাহীর হয়ে। দ্বিতীয় ওভারেই অধিনায়কের শিকার অধিনায়ক! রংপুর অধিনায়ক মাশরাফিকে ফ্লিক করতে গিয়ে শর্ট ফাইন লেগে শফিউলের দুর্দান্ত ক্যাচে পরিণত হন মিরাজ।

তিনে নামা সৌম্য সরকার ১ ছক্কা আর ২ চারে ভালোই শুরু করেছিলেন। কিন্তু ইনিংস বড় করতে পারেননি। মাশরাফিকে তুলে মারতে গিয়ে টাইমিংয়ে গড়বড় করায় ১৮ রানেই শেষ হয় সৌম্যর ইনিংস। আর মাশরাফিও এই টুর্নামেন্টে এখন পর্যন্ত ১০ উইকেট নিয়ে পৌঁছে যান সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় শীর্ষে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন