শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বেনাপোল বন্দরে অত্যাধুনিক কেমিক্যালের ল্যাবরেটরি

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:০১ এএম

বেনাপোল স্থলবন্দর দিয়ে আমদানিকৃত কেমিক্যাল জাতীয় পণ্যের সাথে যাতে বিস্ফোরক দ্রব্য আসতে না পারে সেজন্য বেনাপোল কাস্টমস হাউসে বসানো হয়েছে অত্যাধুনিক কেমিক্যাল ল্যাবরেটরি। গতকাল রোববার বিকেলে ২ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই ল্যাবটি উদ্বোধন করেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (শুল্ক, নিরীক্ষা , আধুনিকায়ন ও আন্তর্জাতিক বাণিজ্য) খন্দকার মুহম্মদ আমিনুর রহমান।
তিনি আইসিপি চেকপোস্ট স্ক্যানার ও বন্দরের এলাকার বিভিন্ন স্থান পরিদর্শন শেষে কাস্টমস্ অফিসার্স ক্লাবে কাস্টমস অফিসার্স ও বিভিন্ন স্টেক হোল্ডারদের সাথে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। তিনি বলেন আগামী ২০২১ সালের মধ্যে সারাদেশে সিংগেল উইন্ডোজ চালু করা হবে। যে সব আমদানিকারকরা সততার সাথে ব্যবসা করেন তাদের আমদানি পণ্য পরীক্ষণ করা হবে না। জাতীয় রাজস্ব বোর্ড ৫০০ কোটি টাকা ব্যয়ে উন্নত মানের স্ক্যানার বসাবে গুরুত্বপূর্ণ কাস্টমস হাউস ও শুল্ক স্টেশন গুলোতে। যাতে অধিকাংশ পণ্য স্ক্যান করেই দ্রুত খালাশ দেয়া দেয়া যায় সে বিষয়ে জাতীয় রাজস্ব বোর্ড প্রকল্প হাতে নিয়েছে, অচিরেই তা বাস্তবায়ন করা হবে।

বেনাপোল কাস্টমস্ হাউজের কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরীর সভাপতিত্বে বন্দরের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে বক্তব্য রাখেন, বেনাপোল স্থলবন্দর পরিচালক (ট্রাফিক) উপ-সচিব প্রদোষ কান্তি দাস, বেনাপোল কাস্টমস্ হাউজের এডিশনাল কমিশনার জাকির হোসেন, যুগ্ম কমিশনার শাকিলা পারভিন, ডেপুটি কমিশনার জাকির হোসেন, বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি আলহাজ মফিজুর রহমান স্বজন, সহ-সভাপতি আলহাজ্ব নুরুজ্জামান, সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা, সাবেক সভাপতি আলহাজ শামসুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক জামাল হোসেন ও মহসিন মিলন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন