শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

‘বিউটি সার্কাস’ মুক্তি নিয়ে জটিলতা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ১১:২৮ এএম

২০১৪-১৫ অর্থবছরে সরকারি অনুদান পায় সিনেমা ‘বিউটি সার্কাস’। ২০১৬ সালে ফেব্রুয়ারিতে শুরু হয় ছবিটির দৃশ্যধারণের কাজ। এরপর তিন বছর পেরিয়ে গেলেও মাহমুদ দিদার পরিচালিত ছবিটি এখনো আলোর মুখ দেখেনি।
মাহমুদ দিদার বলেন, ছবিটির কাজ আমরা প্রায় গুছিয়ে এনেছি। আসছে পহেলা বৈশাখে বিউটি সার্কাস আমরা মুক্তি দিবো। তবে এখনো অনেক কিছুই নিশ্চিত হয়নি। তারপরও আমাদের জাতীয় জীবনের এই গুরুত্বপূর্ণ উৎসবের দিনে ছবিটি মুক্তি দিতে সর্বোচ্চ চেষ্টা আমরা করবো।
সরকারি অনুদানের পাশাপাশি ‘বিউটি সার্কাস’ প্রযোজনা করছে ইমপ্রেস টেলিফিল্মস। ছবিটি কবে মুক্তি পাবে এ বিষয়ে প্রতিষ্ঠানটির বিক্রয় ও বিপনন পরিচালক ইবনে হাসান খান বলেন, আমি মনে করি যতক্ষণ পর্যন্ত কোনো সিনেমা সেন্সর বোর্ডে জমা না হয়, ততক্ষণ পর্যন্ত সেটা কোন সিনেমাই না। বোর্ডে জমা হবে, সেন্সর হবে তারপর আমরা পরিকল্পনা করবো ছবিটি কবে মুক্তি পাবে।
‘বিউটি সার্কাস’ ছবির প্রধান অভিনয়শিল্পী জয়া আহসানও চান ছবিটি দ্রুত মুক্তি পাক। এই অভিনেত্রী বলেন, অভিনয় করা প্রতিটি ছবিই আসলে আদরের। আমি চাই ছবিটা দর্শকেরা দেখুক। আর বিউটি সার্কাস তো সরকার মানে জনগনের টাকায় বানানো সিনেমা। এখন জনগণ যদি ছবিটা দেখতে না পায় তাহলে এটা সত্যিই দুঃখজনক হবে।
জয়া আহসান এখানে ‘দেবী’ ছবিটির প্রসঙ্গ টানেন। গেল বছরের সবচেয়ে আলোচিত ও নন্দিত এই ছবিটিও সরকারি অনুদানে নির্মিত হয়েছে। জয়া বলেন, ইচ্ছে থাকলে অনুদানের সিনেমা যথা সময়ে শেষ করা যায়।

পরিচালক পহেলা বৈশাখে ‘বিউটি সার্কাস’ মুক্তি দেয়ার কথা বললেও আসলে সে সময়ে ছবিটি মুক্তি পাবে কিনা তা অনিশ্চিত। তবে ছবিটি নির্মাণে অনেক বেশি সময় ব্যয় করে ফেলায় প্রযোজক-কলাকুশলী ও সরকারী কর্মকর্তারা বিস্ময় প্রকাশ করেছেন। অনেকে বিরক্তও হয়েছেন। তবে দ্রুততম সময়ের মধ্যে যদি ছবিটি মুক্তি দেওয়া যায় তাহলেই হয়তো স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারবেন নির্মাতা মাহমুদ দিদার।
জয়া আহসান ছাড়াও বিউটি সার্কাসে অভিনয় করেছেন এবিএম সুমন, ফেরদৌস, তৌকীর আহমেদ, শতাব্দী ওয়াদুদ। সার্কাসের এক খিলাড়ির জীবন ও প্রেমের গল্পে নির্মিত হচ্ছে এই ছবি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন