বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আশুলিয়ায় কারখানায় ফিরতে শুরু করেছে শ্রমিকরা

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ১১:৩৪ এএম

মালিক-শ্রমিক ও সরকারের ত্রিপক্ষিয় সমঝোতার পর আজ সোমবার কাজে ফিরতে শুরু করেছে সাভার ও আশুলিয়া শিল্পাঞ্চলের পোশাক কারখানার শ্রমিকরা। তবে এরই মধ্যে জামগড়া, নরসিংহপুর ও বেরণ এলাকার কয়েকটি কারখানার শ্রমিকরা কাজে যোগদান করেও পরে কারখানা থেকে বেরিয়ে পরে। পরে ওই কারখানাগুলো একদিনের ছুটি ঘোষনা করেছে কর্তৃপক্ষ।
সোমবার সকাল হতেই সাভার ও আশুলিয়া শিল্পাঞ্চলের তৈরি পোশাক কারখানা গুলোতে দল বেঁধে শ্রমিকদের কারখানায় প্রবেশ করতে দেখা গেছে।
তবে বেলা ৯টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের আশুলিয়ায় জামগড়া, নরসিংহপুর ও বেরন, এলাকার হামিম গ্রুপ, শারমিন গ্রুপ, এনবয় ও উইনডিসহ বেশ কয়েকটি কারখানার শ্রমিকরা কাজে যোগদানের পর কারখানা থেকে বেরিয়ে আসে। পরে তারা জামগড়া ছয়তলা এলাকায় সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ তাদের ধাওয়া দিয়ে সরিয়ে দেয়।
আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পরিদর্শক মাহমুদুর রহমান জানান, সকালে শ্রমিকরা স্বতঃস্ফূর্ত ভাবে কারখানায় কাজে যোগ দেয়। কিন্তু ৯টার দিকে জামগড়া, নরসিংহপুর ও বেরন এলাকায় হামিম গ্রুপ, শারমিন গ্রুপ, এনবয় ও উইনডিসহ প্রায় ৭/৮টি কারখানার শ্রমিকরা সড়ক অবরোধের চেষ্টা করে। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। এসব কারখানার কতৃপক্ষ এক দিনের সাধারণ ছুটি ঘোষনা করেছেন বলেও জানান তিনি।
এদিকে যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে শিল্পাঞ্চলের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন