বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যবিপ্রবির ভিসিসহ তিন জনের বিরুদ্ধে মামলা

বিশেষ সংবাদদাতা, যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে গতকাল অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মানহানির দুইটি মামলা করেছেন জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল। বিজ্ঞ আদালত মামলা গ্রহণ করে কোতয়ালি মডেল থানার অফিসার ইনচার্জকে তদন্ত করার নির্দেশ দিয়েছেন। দায়ের করা এ দুইটি মামলায় ৫শ’ কোটি ও ১০ কোটি টাকার ক্ষতিপূরণ দাবি করা হয়েছে। আদালত মামলা দুটি গ্রহণ করে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন আদেশ দেননি।

আদালসূত্রে জানা যায়, একটি মামলায় বিবাদী করা হয়েছে ভিসি প্রফেসর ড.আনোয়ার হোসেন ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড.ইকবাল কবির জাহিদকে। অপর মামলায় বিবাদী করা হয়েছে ড.ইকবাল কবির জাহিদ ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নাজমুল হাসানকে।

মামলার পর আনোয়ার হোসেন বিপুল যশোর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেন। প্রথম মামলায় অভিযোগ করা হয়েছে যে, অভিযুক্ত দুই জন বিশ্ববিদ্যালয়ের ২০১৮ ও ২০১৯ সালের ক্যালেন্ডার মুদ্রণের দায়িত্বপ্রাপ্ত ছিলেন। বিলি করা ওই ক্যালেন্ডারে ইচ্ছাকৃতভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ফুটো করে স্পাইরাল বাইন্ডিং করেছে এবং বঙ্গবন্ধুর ছবি জলছাপ দিয়ে বিকৃত করা হয়েছে। এছাড়া ২০১৯ সালের ক্যালেন্ডারে জাতির জনকের শাহাদৎবার্ষিকীর তারিখ দিয়ে ৩শ’তম বার্ষিকী ছাপা হয়েছে। মামলার অভিযোগে বলা হয়েছে বাদি মনে করছেন এ ঘটনায় জাতির জনক ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে ৫শ’ কোটি টাকার মানহানি করা হয়েছে।
অপর মামলায় আনোয়ার হোসেন বিপুল অভিযোগ করেছেন, গত ৮ জানুয়ারি বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড.ইকবাল কবির জাহিদ ও সাধারণ সম্পাদক নাজমুল হাসান বিশ্ববিদ্যালয় এলাকা থেকে আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকার একটি প্রতিকৃতি পুড়িয়ে ফেলে। এ বিষয়ে ছাত্রলীগ নেতা তার কাছে ফোনে জানতে চাইলে ছাত্রলীগ নিয়ে বিভিন্ন কটুক্তিমূলক কথা বলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন