ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

সিলেটে ঘুরে দাঁড়াতে পারবে খুলনা?

পয়েন্টে সেরা সাকিব উইকেটে মাশরাফি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

আগের দিনই শেষ হয়েছে বিপিএলে ঢাকার প্রথম পর্বের খেলা। গতকালই দলগুলো পা রেখেছে পরবর্তি ভেন্যু সিলেটে। লাক্কাতুরা চা-বাগান ঘেরা নয়নাভিরাম আন্তর্জতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ থেকে শুরু হচ্ছে বিপিএল সিলেট পর্ব। যেখানে দিনের প্রথম ম্যাচে দুপুর দেড়টায় খুলনা টাইটান্সের মোকাবেলা করবে রাজশাহী কিংস। সন্ধ্যা সাড়ে ৬টায় দিনের দ্বিতীয় ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে আতিথ্য দেবে স্বাগতিক সিলেট। সিলেট পর্বের পর্দা নামবে ১৯ জানুয়ারি। ২০ জানুয়ারি অংশগ্রহণকারী দলগুলো ঢাকা ফিরবে। ২১ জানুয়ারি থেকে মিরপুরে শুরু হবে ঢাকার দ্বিতীয় পর্ব।

প্রথম পর্ব শেষে ঢাকা ডায়নামাইটস একমাত্র দল হিসেবে আছে অপরাজিত। গতবারের চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের শুরুটা এবারও ভালো হয়নি। প্রথম পাঁচ ম্যাচের তিনটাতেই হেরেছে মাশরাফির দল। আর চার ম্যাচে কোন জয়ের দেখা না পাওয়া একেবারে তলানিতে থেকে হাবুডুবু খাচ্ছে মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটান্স।
তবে চমকে দিয়েছে মুশফিকের চিটাগং ভাইকিংস। একদিন আগেও ৫ নাম্বারে থাকা দলটি গতপরশু রাতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হাতের মুঠো থেকে জয় ছিনিয়ে নিয়ে উঠে এসেছে ২ নাম্বারে। ৪ ম্যাচে ৩ জয় ও ১ হারে তাদের পয়েন্ট ৬। ভাইকিংসদের ধাক্কায় স্থানচ্যুত হয়ে ৩ এ নেমে আসা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের পয়েন্ট ৪। ৫ ম্যাচে ২ জয় ও ৩ হার থেকে তারা এই পয়েন্ট সংগ্রহ করেছে।
রংপুরের চাইতে এক ম্যাচ কম খেলে ২ জয় ও ২ হারে সমান সংখ্যক পয়েন্ট নিয়েও নেট রান রেটে পিছিয়ে থেকে চারে অবস্থান করছে তামিম-ইমরুলদের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কুমিল্লার সমান সংখ্যক ম্যাচ খেলে এবং সমান সংখ্যক জয় পরাজয়ে নেট রান রেটে পিছিয়ে থেকে ৫ এ মেহেদি হাসান মিরাজের রাজশাহী কিংস। আর ৩ ম্যাচ থেকে ১ জয় ও ২ হারে টেবিলের ছয়ে ডেভিড ওয়ার্নারের সিলেট সিক্সার্স।
বল হাতে দারুণ করছেন মাশরাফি। এখন পর্যন্ত ১০ উইকেট নিয়ে বিপিএলের সেরা বোলার বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক। বোলারদের সেরা দশের নয় জনই বাংলাদেশি। বেশ ভালো দাপট দেখাচ্ছেন স্থানীয় খেলোয়াড়েরাই। তবে ব্যাটসম্যানদের তালিকায় শুরুর দিকে বেশ হাহাকার ছিল। স্থানীয়দের চেয়ে বিদেশিদের দাপটই ছিল সেখানে বেশি। তবে ছবিটা কিছুটা বদলেছে। এখনো সেরা দশের চারজন বাংলাদেশের, ছয়জনই বিদেশি।


ঢাকা পর্ব শেষে বিপিএল

পয়েন্ট টেবিল
দল ম্যাচ জয় হার পয়েন্ট রানরেট
ঢাকা ডায়নামাইটস ৪ ৪ ০ ৮ ২.৭৭৫
চিটাগং ভাইকিংস ৪ ৩ ১ ৬ ০.১১১
রংপুর রাইডার্স ৫ ২ ৩ ৪ ০.৫২৭
কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৪ ২ ২ ৪ -০.৫৭৪
রাজশাহী কিংস ৪ ২ ২ ৪ -১.০৬৮
সিলেট সিক্সার্স ৩ ১ ২ ২ -০.৫২২
খুলনা টাইটান্স ৪ ০ ৪ ০ -১.৫৪২
সেরা পাঁচ
ব্যাটসম্যান ম্যাচ রান সর্বোচ্চ গড় স্ট্রাইক ১০০/৫০
রুশো (রংপুর) ৫ ২৩০ ৮৩ ১১৫.০০ ১৩১.৪২ ০/২
পুরান (সিলেট) ৩ ১৬৫ ৭২ ৮২.৫০ ১৫৭.১৪ ০/২
জাজাই (ঢাকা) ৪ ১৪০ ৭৮ ৩৫.০০ ১৬৬.৬৬ ০/২
মুশফিক (চিটাগং) ৪ ১৩৯ ৭৫ ৩৪.৭৫ ১৩৩.৬৫ ০/১
জুনায়েদ (খুলনা) ৪ ১০৭ ৩৩ ২৬.৭৫ ১৩৫.৪৪ ০/০

বোলার ম্যাচ উই. সেরা গড় ইকো. ৪/৫
মাশরাফি (রংপুর) ৫ ১০ ৪/১১ ১১.৪০ ৫.৭০ ১/০
ফ্রাইলিঙ্ক (চিটাগং) ৪ ৯ ৪/১৪ ১৩.৪৪ ৭.৫৬ ১/০
শফিউল (রংপুর) ৫ ৯ ৩/৩৫ ১৩.৮৮ ৭.৭৩ ০/০
সাইফউদ্দিন (কুমিল্লা) ৪ ৭ ৩/৪৫ ১২.২৮ ৭.৮১ ০/০
তাসকিন (সিলেট) ৩ ৭ ৪/২৮ ১৩.৮৫ ৮.০৮ ১/০

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন