বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ব্রেক্সিট ভোটের জন্য আজ মা হচ্ছেন না টিউলিপ সিদ্দিক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৯, ১২:২৬ পিএম

মা হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি, ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিক। আজ সিজারিয়ান অপারেশনের মাধ্যমে সন্তান জন্ম দেয়ার নির্ধারিত দিন ছিল তার। কিন্তু ব্রেক্সিট চুক্তিতে ব্রিটিশ পার্লামেন্টে আজ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভোট। সেই ভোটে নিজের ভোট প্রদান করতে তিনি ওই অপারেশন বিলম্বিত করেছেন। তাকে এ বিষয়ে অনুমোদন দিয়েছেন চিকিৎসকরা। ফলে আগামীকাল বুধবার তার সিজারিয়ান অপারেশন হওয়ার কথা। এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি।
টিউলিপ সিদ্দিক ব্রিটেনের বিরোধী লেবার দলের এমপি।
আজ তিনি ব্রেক্সিট চুক্তির ওপর ভোট দেবেন। এ জন্য তাকে পার্লামেন্টের লবিতে নেয়া হবে হুইল চেয়ারে করে। এ সম্পর্কে টিউলিপ লন্ডন ইভনিং স্ট্যান্ডার্ড পত্রিকাকে বলেছেন, চিকিৎসকদের পরামর্শ মতো নির্ধারিত দিনের একদিন পরেও যদি আমার ছেলের জন্ম হয় তবু তা হবে ব্রিটেন ও ইউরোপের শক্তিশালী সম্পর্কের একটি উন্নত সুযোগ সম্পন্ন পৃথিবীতে। তাই এমন লড়াইটা বেশি মূল্যবান।
ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মের কনজারভেটিভ পার্টির একটি সূত্র বলেছেন, টিউলিপকে ‘পেয়ার’ প্রস্তাব করা হয়েছে। এর অর্থ হলো যদি বিরোধী একজন এমপি ভোট দিতে রাজি না হন তাহলে তার অনুপস্থিতিতে নির্বাচনের ফলে কোনো প্রভাব ফেলবে না। টিউলিপ সিদ্দিকের লেবার দলের সহকর্মীরা হাউস অব কমন্সের স্পিকার জন বারকাউয়ের কাছে জানতে চেয়েছিলেন, টিউলিপ কি প্রক্সি ভোট দিতে পারবেন কিনা। জবাবে স্পিকার বলেছেন, এমন ক্ষমতা তার হাতে নেই। কারণ, এমন ভোটিং সিস্টেম এখনো বাস্তবায়ন করা হয় নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন