শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

আবারো শুরু হচ্ছে ফার্মফ্রেশ চিলড্রেনস ডে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৯, ৫:২২ পিএম

‘জাদুর শহর ঢাকা’- এই কথাটা আজকাল আর চট করে মাথায় আসতে চায় না। ঢাকা শহর থেকে মানুষের উচ্ছ্বাস যেন ক্রমেই হারিয়ে যাচ্ছে। আনন্দের ঢাকাতে এখন জায়গা করে নিয়েছে ইট-কাঠের সুউচ্চ দালান আর কংক্রীটের জঞ্জাল। পথে ঘাটে যানজট আর মানুষের ভীড় দেখে ঢাকায় বোধহয় এখন আর কোনো দম ফেলবারও জায়গা নেই। বিকেল হলেই এখন আর শিশুদের হৈ চৈ করে মাঠে ছুটতে দেখা যায় না। কারণ মাঠগুলো ভরাট করে বুক চিতিয়ে দাঁড়িয়ে আছে সুুউচ্চ সব অ্যাপার্টমেন্ট, মার্কেট আর রেস্তোঁরা। ঢাকার এই বদ্ধ অবস্থার সবচেয়ে বড় ভুক্তভোগী হচ্ছে আমাদের শিশুরা। ক্রমাগত স্কুল, কোচিং, পরীক্ষা আর পড়াশোনার চাপে ওরা পিষ্ট। ওদের খেলার কোনো উপযুক্ত জায়গাও নেই। কিছু করার না পেয়ে স্মার্টফোনে মুখ গুঁজে পড়ে থাকতে থাকতে ওদের মানসিক বিকাশও ঠিকমতো হচ্ছে না।

ফার্ম ফ্রেশ বিশ্বাস করে কোন শিশুই নয় আলাদা, খেলবে সবাই নেই যে বাধা। আর খেলাধুলার অধিকার কেউই ওদের থেকে কেড়ে নিতে পারে না। তাই, এই যান্ত্রিক শহর আর কংক্রীটের জঞ্জাল থেকে ওদের মুক্তি দিয়ে মন খুলে হৈ চৈ আর খেলাধুলায় মেতে উঠাতে ফার্ম ফ্রেশ প্রতিবারের মতো এবারও আয়োজন করেছে ফার্ম ফ্রেশ চিলড্রেনস ডে-এর। থাকছে পুতুল নাচ, সিসিমপুর, সার্কাস, আর্ট কম্পিটিশন, ৯উ মুভি, ৩উ বায়োস্কোপ, গ্রামীণ ঐতিহ্য, কিডস বুক স্টল, ফটো জোন, নিউট্রিশন বুথ, গেম জোন, ওপেন কুকিং স্টেজ, ফান রাউড জোন । এবার প্রথমবারের মতো উরভভবৎবহঃষু অনষব শিশুদের জন্য থাকছে বিশেষ আয়োজন স্পেশাল গেমস, স্টেজ পারফরমেন্স ও তাদের পরিচালনায় ওপেন কুকিং স্টেজ ।

আগামী ২৫ ও ২৬ জানুয়ারি ধানমন্ডির কলাবাগান মাঠে সকাল ৮ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অনুষ্ঠিত হবে শিশুদের এই বিশেষ আয়োজন। অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত। তবে প্রতিযোগিতায় অংশ নিতে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন লিংক : http://childrensday.akij.net/

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন