বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ওবায়দুল কাদেরকে মাফ চাইতে বললেন মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট চুরির জন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে প্রকাশ্যে মাফ চাইতে বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ওরা (সরকার) এত বড় একটা চুরি করেছে, সেই চুরি সামাল দিতে পারছে না। মাথায় প্রবলেম হচ্ছে। কাদের সাহেবকে গিয়ে বলেন প্রথমে স্টেডিয়ামে গিয়ে জাতির কাছে মাফ চাইতে।
গতকাল (মঙ্গলবার) দুপুরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন যশোর যুবদল কর্মী মো. ফয়সাল আলীকে দেখতে গেলে সাংবাদিকরা তাকে সংলাপ প্রসঙ্গে প্রশ্ন করলে এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, জাতির সঙ্গে যে ভয়াবহ একটা মিথ্যাচার করেছেন- সেই মিথ্যাচারের জন্য, প্রতারণার জন্য এবং জাতিকে যে বঞ্চিত করেছেন -এটার জন্য তারা (আওয়ামী লীগ) যেন স্টেডিয়ামে গিয়ে মাফ চান। তারপরে অন্যান্য রাজনৈতিক দল ও মত সকলের সঙ্গে আলোচনা করেন, তাহলে একটা পথ তৈরি হবে।
তিনি বলেন, গোটা দেশ এখন হাসপাতালে পরিণত হয়েছে। আওয়ামী লীগের এই দখলদারি সরকার, যারা জনগণের সমস্ত আমানতকে লুণ্ঠন করে জোর করে ক্ষমতা দখল করেছে। এরপর তারা প্রত্যেকটি জেলা, উপজেলা, ইউনিয়নে বিরোধী মতের লোকজনকে খুঁজে খুঁজে বের করে অত্যাচার করছে, খুন করছে, তাদের বাড়ি-ঘর, দোকান-পাট দখল করছে, লুট করছে- একটা চরম নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করেছে।
ফয়সালের অবস্থা জানাতে গিয়ে বিএনপি মহাসচিব বলেন, তাকে ছুরিকাঘাত করেছে কয়েক জায়গায়। চিকিৎসকরা বললেন, প্রায় আট ব্যাগ রক্ত দিতে হয়েছে। তাকে উন্নত চিকিৎসা দেওয়া না গেলে তার ক্ষতি হতে পারে। এ রকম অবস্থা সারা বাংলাদেশেই। আওয়ামী লীগ ফাঁকা মাঠে গোল দেবে এবং তা কেউ জানবে না- এরকম একটি নীল নকশা ক্ষমতাসীনরা করেছিল। কিন্তু জাতীয় ও আন্তর্জাতিকভাবে তাদের অপকীর্তি এখন প্রকাশ পেয়ে গেছে। কিন্তু দুঃখজনক ব্যাপার হচ্ছে- লজ্জা বলে একটা কথা থাকে তো, সেই লজ্জা-শরমও এদের (আওয়ামী লীগ) নেই। চুরির মহোৎসবকে তারা বলছে মহাবিজয়। এমন মহাবিজয় যে সারা দেশের মানুষের মুখে হাসি নেই কোথাও। আমি এখন পর্যন্ত কোথাও কোনো হাসি দেখিনি
ভোটের পরদিন ৩১ ডিসেম্বর যশোরে যুবদল কর্মী ফয়সালের ওপর আওয়ামী লীগের কর্মীরা হামলা করে বলে দাবি করেছে বিএনপি। আহতাবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। সেখানেই মঙ্গলবার ফয়সালের চিকিৎসার খোঁজ-খবর নেন এবং তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
এসময় তার সঙ্গে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, যশোর সদর উপজেলার সাধারণ সম্পাদক কাজী আজমসহ স্থানীয় নেতারা।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন