ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

জাতীয় সংবাদ

সংসদ কার্যকর করতে মন্ত্রিত্ব নেয়নি জাপা

সংবাদ সম্মেলনে জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

সংসদ কার্যকর করতে জাতীয় পার্টি এবার মন্ত্রীত্ব নিচ্ছে না বলে মন্তব্য করেছেন দলটির কো-চেয়ারম্যান জিএম কাদের। তিনি বলেছেন, জাতীয় সংসদকে কার্যকর সংসদে পরিণত করতেই জাতীয় পার্টি বিরোধী দলের ভূমিকা পালন করবে। জাপা ছাড়া আর কোন দলই কার্যকর ভূমিকা রাখার অবস্থায় নেই। এ কারণেই আমরা এবার সরকারের মন্ত্রীত্ব গ্রহণ করছে না। গতকাল জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে সংবাদ সম্মেলনে তিনি এসব কথঅ বলেন।
জিএম কাদের বলেন, জাতীয় পার্টিতে কোন বিভেদ নেই। এখনো পার্টি হুসেইন মুহম্মদ এরশাদ-এর দিক নির্দেশনাতেই চলছে। দল এখন শক্তিশালী অবস্থায় ঐক্যবদ্ধ আছে। দল থেকে ৪ জন সংরক্ষিত আসনে সংসদ সদস্য মনোনীত হবে এবং এই তালিকা পার্টির চেয়ারম্যান চুড়ান্ত করবেন।
এসময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এসএম ফখর-উজ-জামান, সাংগঠনিক সম্পাদক মোঃ হেলাল উদ্দিন, কেন্ত্রীয় নেতা এমএ রাজ্জাক খান, মোঃ মহিবুল্লাহ্, হাফিজ আহমেদ পিটু, আনোয়ার হোসেন তোতা, জিয়াউর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন।
সংরক্ষিত আসনের ফরম বিতরণ শুরু
এইচ এম এরশাদ সংরক্ষিত আসনে চারজনের নাম ঘোষণা দিলেও নতুন করে মনোনয়সন দিতে ফরম বিতরণ শুরু হয়েছে। গতকাল দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গা ফরম বিতরণ উদ্বোধন করে বলেন, সংবিধানে বিরোধী দলের ভুমিকা অনুযায়ী জাতীয় পার্টি সংসদে বিরোধী দলের ভূমিকা পালন করবে। জাতীয় পার্টি বিরোধী দলের ভূমিকায়ই থাকবে। সংসদে সংরক্ষিত মহিলা আসনে আগ্রহী পার্টির মহিলা নেত্রীরা ফরম ক্রয় করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন