ঢাকা, সোমবার , ১৬ ডিসেম্বর ২০১৯, ০১ পৌষ ১৪২৬, ১৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

কৃষি পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিতসহ বাজার ব্যবস্থার মানোন্নয়ন করা হবে - বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি

পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৯, ৬:২১ পিএম

দেশের তৃণমূল পর্যায়ে কৃষকের উৎপাদিত কৃষিজাত পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিতসহ বাজার ব্যবস্থার মানোন্নয়ন এবং উৎপাদিত কৃষি পণ্য সংরক্ষণ ও বাজারজাতকরণে বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হবে। বাণিজ্য মন্ত্রী হিসেবে শপথ নেয়ার পর প্রথম বারের মতো বৃহস্পতিবার নির্বাচনী এলাকার পীরগাছা উপজেলা সফর কালে বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি এমপি একথা বলেন।
তিনি আরো বলেন, তার জন্মভূমি পীরগাছা উপজেলাকে মাদক, জঙ্গি, সন্ত্রাস ও বাল্য বিয়ে মুক্ত শিক্ষিত জনগোষ্ঠী সম্মৃদ্ধ মডেল উপজেলা গড়ে তুলবেন। ইতোমধ্যে মডেল উপজেলা গঠনে বেশ কয়েকটি প্রকল্প বাস্তবায়নসহ একাধিক প্রকল্প হাতে নিয়েছেন। একটি কলেজ ও একটি উচ্চ বিদ্যালয় সরকারিকরণসহ চরাঞ্চলের মানুষের যোগাযোগ ব্যবস্থা ও জীবণমান উন্নয়নে বেশ ক’টি সেতু নির্মাণ এবং আতœকর্মসংস্থান মূলক একাধিক প্রকল্প বাস্তবায়ন করেছেন। গ্রামীণ হাট-বাজারগুলোর মানোন্নয়নে আধুনিক প্রযুক্তির সমন্বয় সাধসহ অবকাঠামো নির্মাণ ও সংস্কার করেছেন।
বৃহস্পতিবার দিনব্যাপী উপজেলার বিভিন্ন ইউনিয়নে পথসভা ও শুভেচ্ছা বিনিময় শেষে উপজেলার তাম্বুলপুর ইউনিয়নের তিস্তা তীরবর্তী রহমতের চর দাখিল মাদ্রাসা মাঠে শুভেচ্ছা বিনিময় ও গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন টিপু মুনশি এমপি। এসময় তিনি পীরগাছার সর্বস্থরের জন সাধারণের প্রতি কৃজ্ঞতা প্রকাশ করে বলেন, আপনারা তৃতীয় বারের মতো আমাকে নির্বাচিত করে যে অবদান রেখেছেন, সে ঋণ শোধ করবার মতো নয়। জাতির জনক বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার প্রতি আপনাদের যে অবিচল আস্থা রয়েছে, তা আপনারা ৩০ তারিখের নির্বাচনে প্রমাণ করে দিয়েছেন। যার ফলশ্রুতিতে মাননীয় প্রধানমন্ত্রী আমাকে বাণিজ্য মন্ত্রীর দায়িত্ব দিয়ে আপনাদেরকে সম্মান জানিয়েছেন।
এ অনুষ্ঠানে অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাকিম সরদার, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, সাবেক উপজেলা চেয়ারম্যান আবু নাসের শাহ মাহবুবার রহমান, তাম্বুলপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রওশন জমির রবু সরদার, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি দেবকুমার দেবু বাবু, সাধারণ সম্পাদক শাহীন সরদারসহ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন সমূহের স্থানীয় নেতৃবৃন্দ।##১৭-০১-২০১৯
সরকার রবিউল আলম বিপ্লব, পীরগাছা, রংপুর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Shah Alam Khan ১৮ জানুয়ারি, ২০১৯, ২:০৬ এএম says : 0
ধন্যবাদ সহযোদ্ধা টিপু মুনশি এখনই আপনার সময় এই সময়ে যদি ভাল ভাবে আঘাত করতে পারেন তাহলে আমার বিশ্বাস পানি বের হবেই হবে। আমাদের দেশের আমলা কামলারা শক্তের ভক্ত নরমের জম... তারা সবসময় কম যোগ্যতার লোকদেরকেই পেয়েছে মন্ত্রী হিসাবে কাজেই তারা তাদের মত করেই মন্ত্রীদেরকে বখরা বানিয়ে পকেট বানিজ্য করতো। তবে আমাদের প্রয়াত সৈয়দ আশরাফ সাহেব ছিলেন যোগ্য লোক তারসাথে আমলাদের বনি বনা না হওয়াতে তিনি আমলাদেরকে সঠিক ভাবে নিয়ন্ত্রন করতে না পেরে হাল ছেড়ে দিয়েছিলেন এবং মন্ত্রণালয়ে তেমন একটা যেতেন না। আর এই সুযোগে আমলারা ওনাকে মদারু মাতাল অমুসলিম এসব বদনাম করে তাঁকে সমাজের কাছে খারপ করেছিল। কিন্তু সংস্থাপন মন্ত্রণালয়ে এসে তিনি ভালই করছিলেন এটাও আমরা দেখেছি এবং ভাল ভাবে উপলব্ধি করেছি। যাই হোক আপনি যদি এখনই এদেরকে সঠিক ভাবে আয়ত্বে নিয়ে এগিয়ে যেতে পারেন তাহলে দেশের জন্যেই খুবই ভাল হবে। আপনার মন্ত্রণালয় ইতিমধ্যে অপর মুক্তিযোদ্ধা (সংগঠক) তোফায়েল ভাই একটা পর্যায়ে নিয়ে গেছে যে জন্যে গত রমজানে দ্রব্য মূল্য বৃদ্ধি পায়নি এটা একটা বিরাট বিজয় আওয়ামী লীগ সরকারের জন্যে। আমাদের দেশে গত বছরই প্রথম রমজান মাসে দ্রব্য মূল্য বৃদ্ধি পায়নি এটাই সত্য। আপনি সেই প্রথা চালু রেখে আরও ধাপে ধাপে এগিয়ে যান আল্লাহ্‌কে অবশ্যই পাশে পাবেন। আমরা (মুক্তিযোদ্ধারা যারা অস্ত্র নিয়ে যুদ্ধ করেছি তারা) গাজী দেশের মালিক আমাদের সাথে আল্লাহ্‌ আছেন আমাদের কাজে আল্লাহ্‌ অবশ্যই সাহায্য করবেন। আমরা যদি আল্লাহ্‌র রাস্তায় থাকি তাহলে আল্লাহ্‌ বলেছেন আমাদের সম্মান আল্লাহ্‌ স্বয়ং রক্ষা করবেন কাজেই আপনার ভয় নেই এগিয়ে যান আল্লাহ্‌ আপনার সাথে থাকবেন ইনশ’আল্লাহ।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন