বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কানাডায় বেসামাল জীবন রাহাফের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৯, ৯:১৭ পিএম

আলোচিত কিশোরী রাহাফ মোহাম্মেদ (১৮) তার স্বাধীন জীবন উদযাপন করেছেন। গত সপ্তাহে নিজ দেশ সউদী আরব ছেড়ে পালিয়ে এসে কানাডায় আশ্রয় পেয়েছেন। যে স্বাধীন জীবনের জন্য দেশ ছেড়েছেন, সেটি কেমন উপভোগ করছেন রাহাফ। তারই চিত্র তুলে ধরেছে ডেইলি মেইল।
কানাডায় রাহাফ নতুন বাড়িতে এক সপ্তাহ বসবাসের ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। এতে মদ (রেড ওয়াইন) ও গাঁজা ভরা জ্বলন্ত সিগারেট রয়েছে। রাহাফ তার নাস্তার ছবিও শেয়ার করেন। এতে তিনি জীবনে প্রথম কানাডিয়ান স্টাইলে বেকন (শূকরের হিমায়িত মাংস) চেষ্টা করেছেন বলে জানিয়েছেন। এই ছবির সঙ্গেই তিনি মদ এবং সিগারেটের টুকরার ছবি দিয়ে সেগুলো দারুণ উপভোগ করছেন বলে জানিয়েছেন। সিগারেট খাওয়ার ছবিতে রাহাফ আরবিতে ক্যাপশন দিয়েছেন, যার বাংলা অর্থ, মাইনাস ৮ ডিগ্রিতে বসে ‘বাষ্প’ উড়াচ্ছি।
কানাডায় সাধারণ এভাবে গাঁজা ভরে সিগারেট খাওয়া হয়। সম্প্রতি দেশটি গাঁজাকে বৈধতা দিয়েছে। বিভিন্ন প্রদেশের নিজস্ব রীতি মেনে ১৮/১৯ বছর বয়সী থেকে সবাই গাঁজা সেবন করতে পারেন।
মদ পানের ছবিটি টরেন্টোগামী বিমানে বসে। এর আগে রাহাফ কুকুর নিয়ে বাইরে ঘুরে বেড়ানোর ছবি দিয়ে তাতে ক্যাপশন দেন, স্বাধীনতা অনুভব করছি। এরপর গত মঙ্গলবার বেকন ও ডিম দিয়ে নাস্তার ছবি দিয়ে রাহাফ ক্যাপশন দিয়েছেন, ‘ওএমজি (ও মাই গড) বেকন’। এই ক্যাপশনের সঙ্গে তিনি কানাডার পতাকার সঙ্গে হৃদয় ইমোজি দিয়েছেন। এছাড়া রাহাফ ভোরে স্টারবাকস কফি খাওয়ার ছবিও শেয়ার করেছেন। যেখানে তাকে হাঁটু পর্যন্ত ধূসর উলের পোশাকে দেখা গেছে।
উল্লেখ্য, গত ১২ জানুয়ারি পরিবারে সঙ্গে কুয়েত যাওয়ার পথে ব্যাংককে পালিয়ে আসেন সউদী তরুণী রাহাফ। নিজেকে একটি হোটেলে আটকে রেখে সোশ্যাল মিডিয়ায় তিনি দাবি করেন, দেশে ফিরলে তাকে তার পরিবার মেরে ফেলবে। পরে মানবাধিকার সংস্থার সাহায্যে তিনি কানাডাতে আশ্রয় পান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Hasan ১৮ জানুয়ারি, ২০১৯, ১০:০৯ পিএম says : 0
যারা এমন বন্য ও নগ্ন জীবন বেছে নেয় তাদের তো মার্জিত, পবিত্র, শান্তিময় ইসলামী শরিয়া কষ্টকরই মনে হবে বটে। কারণ তাদের মন ও চিন্তা-চেতনা এতটাই সংকীর্ণ যে দুনিয়ার এই সামান্য সময়ের আনুগত্যের বিনিময়ে ( মহান রবের পক্ষ থেকে) আখিরাতের অসীম চির-শান্তিময় জীবন পর্যন্ত তাদের দৃষ্টি পৌছায় না। তারা যদি দুনিয়াতে চরম প্রতিকূলতার মধ্য দিয়ে দ্বীন আল -ইসলাম বুকে আগলে যারা জীবন যাপন করছেন তাদের দিকে দেখতেন তাহলে হয়ত আখিরাতের প্রশস্ত জীবনের প্রতি নিজেদের দৃষ্টি প্রসারিত করতে পারতেন।
Total Reply(0)
Abdul zabbar ১৮ জানুয়ারি, ২০১৯, ১১:১৯ পিএম says : 1
আল্লাহ,,, আমার বোনকে হেদায়েত দান করুন,,আমিন
Total Reply(0)
Mohamed lokman ১৯ জানুয়ারি, ২০১৯, ১১:৩৭ এএম says : 0
Not goog
Total Reply(0)
jack ali ১৯ জানুয়ারি, ২০১৯, ৪:৫৫ পিএম says : 0
There are many Ayat in the Holy Qur'an regarding this sort of ugly minded people''Ie.: sura 18 Ayat:54:"And verily We have displayed for mankind in this Qur'an all manner of similitudes, but man is more than anything but argumentive" According the Speech of Allah [SAW]---these are the real enemy of Allah---Allah Created her for test but she is doing????????????Drinking Alcohol/Smoking Cigarette/Dressed like Kafir---Allah's Curse upon her ---Kafir loves when a Muslim renounce Islam and all the kafir country is very Eager to give Asylam and lots of Money for drinking Alcohol/Gaza/Cigarette-----They are not going to give shelter to Millions of Homeless ----due to war created by these Kafir---- The reality is --Our life span is few seconds---Breath in and Breath out---If we fail to breath-in or Breath-out----we are death??????????????
Total Reply(0)
মোঃ হারুন ১৯ জানুয়ারি, ২০১৯, ৯:৫৯ পিএম says : 0
দুনিয়ার ভালোবাসা,, জেনে রাখবি নারীদের মর্যাদা প্রথম দিয়েছে ইসলাম,,, কিয়ামতের আলামত আরো বাড়লো,,,কুরআন ও আমার নবীজীর হাদিস অধ্যয়ন করলে এরকম কাফেরদের জীবন বেছে নিতিস না,,আল্লাহ আমাদের হেদায়েত দাও,,আমিন,,,
Total Reply(0)
Tushar islam ২১ জানুয়ারি, ২০১৯, ১:৪৭ এএম says : 0
সে নিজেকে নিজেই অপমানিত করেছে।মুসলিম পরিবারের সন্তান হয়ে শুকরের মাংস দিয়ে সকালের নাস্তা করা,গাজা সেবন করার নাম যদি স্বাধীনতা হয়,তা হলে তুমি ভুল পথে চলে এসেছো বোন।তুমি বিপদগামী হয়ে গেছো।ধিক্কার তোমার মন মগজকে যে স্বাধীনতার সংজ্ঞা জানে না।শুধু নাম নয় তোমাকে পুরোপুরি ফেরত পেতে আল্লাহ কাছে দোওয়া প্রার্থী আমরা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন