শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হিংসা বিদ্বেষ পরিহার করে জীবন গঠন করা উচিত -গণপূর্তমন্ত্রী

ডিএজি নজিবুর রহমানের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৯, ৯:৫০ পিএম

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, হিংসা বিদ্বেষ পরিহার করে আমাদের মানব জীবন গঠন করা উচিত। সকলের মধ্যে সহমর্মিতা, ভ্রাতিত্ব, আন্তরিকতার একটি নিবিড় বন্ধন গড়ে তুলতে হবে। কেননা এই পৃথিবীতে রক্তমাংসের দেহ নশ্বর, কীর্তিটাই অবিনশ্বর। সেটাই আমাদের গড়ে তুলতে হবে। গতকাল রোববার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মিলনায়তনে ডেপুটি অ্যাটর্নি জেনারেল নজিবুর রহমানের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
শ ম রেজাউল করিম বলেন, হিংসা বিদ্বেষ পরিহার করে আমাদের মানব জীবন গঠন করা উচিত। কাউকে সন্মান করলে কেউ নিজে ছোট হয়না। সোহার্দ ও সহ মর্মিতার মধ্য দিয়ে শান্তিপূর্ণ সমাজ গঠন করতে হবে। মরহুম নজিবুর রহমান ছিলেন একজন স্পষ্টবাদী, নির্ভিক এবং দলীয় আদর্শের প্রতিক। তার মত কর্মী বর্তমানে খুবই অভাব। আমাদের সকলে মিলে নজিবুরের আদর্শ অনুসরণ করতে হবে। তাহলে প্রকৃত পক্ষে তাকে স্মরণ করা হবে। তিনি বলেন, আমার সঙ্গে আইনজীবী নজিবের গনিষ্ট সম্পর্ক ছিল। প্রতিকুল পরিবেশকে মোকাবেলা করার জন্য তার সঙ্গে ছিল দৃঢ়তা। তিনি সকলকে বুঝাতেন মূল ¯্রােতের বাইরে যাওয়ার সুযোগ নেই। অকালে এই বন্ধু আমাদের ছেড়ে চলে যাবেন এটা কল্পনাতীত। তিনি বলেন, মৃত্যু নিশ্চিত, সময়টা শুধু অনিশ্চিত। আমরা কে, কখন, কোথায় হারিয়ে যাব কেউ জানিনা। হঠাৎ করে খবর আসবে আমার বা কোন বন্ধুর জানাযা পড়তে হবে
দক্ষিণবঙ্গ আইনজীবী পরিষদের সভাপতি সমিতির সভাপতি বিশিষ্ট আইনজীবী শাহ মো: খসরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মো: নুরুল ইসলাম সুজন, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইউসুফ হোসেন হুমায়ুন। উপস্থিত ছিলেন আইনজীবী ব্যারিস্টার ফজলে নুর তাপস এমপি, এম আমিন উদ্দিন, শেখ মো: আতিয়ার রহমান, অ্যাডভোকেট কামাল হোসেন মিয়া, গোলাম আব্বাস চৌধুরী দুলাল, আব্দুল নুর দুলাল প্রমুখ। পরে মরহুমের জন্য মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
আইনজীবী শাহ মো: খসরুজ্জামান বলেন, মরহুম নজিবুর রহমান একজন ভাল মানুষ ছিলেন। তিনি আইনজীবীদের খুব প্রিয় ব্যক্তি ছিলেন। আমরা তার রুহের মাগফিরাত কামনা করি।
প্রসঙ্গত, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সদস্য অ্যাডভোকেট মোঃ নজীবুর রহমান (নজীব) গত ২৬ ডিসেম্বর হঠাৎ হার্টএ্যাটার্ক করে ইন্তেকাল করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন