ঢাকা, সোমবার ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ রমজান ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

চিকিৎসার জন্য সিঙ্গাপুরে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

উন্নত চিকিৎসার জন্য জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদকে সিঙ্গাপুরে নেয়া হয়েছে। গতকাল সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমানে তাকে নেয়া হয়। রোগীর সঙ্গে রয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) মোঃ খালেদ আখতার, এরশাদের ছোট ভাই হুসেইন মোর্শেদ এবং মোর্শেদ এর স্ত্রী রুখসানা খান মোর্শেদ। দীর্ঘদিন থেকে প্রায় ৮৮ বছর বয়সী এরশাদ নানান জটিল রোগে ভুগছেন। বর্তমানে এরশাদ গুরুতর অসুস্থ। বার্ধক্যজনিত কারণে তার শরীর বেশ ভেঙে পড়েছে। প্রচন্ড দুর্বল হয়ে পড়েছেন। লোকমা ধরে খেতে পারছেন না। দীর্ঘদিন থেকে উঠতে-বসতে ও হাঁটাচলায় সমস্যা হলেও কয়েকদিন ধরে তার নড়াচড়া করার সামর্থ্য কমে এসেছে। পরিচিতজনকে চিনতে কষ্ট হয়। এককথায় বয়োবৃদ্ধ এরশাদ বিছানায় পড়ে গেছেন। তবে রাজনৈতিক কারণে এই গুরুত্বর অসুস্থতা গোপন করে রাখা হচ্ছে। গতকালও এরশাদের ডিপুটি প্রেস সেক্রেটারীর বরাত দিয়ে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় এরশাদ নিয়মিত চেক-আপের জন্য সিঙ্গাপুর যাচ্ছেন।
এর আগে অসুস্থতার কারণে বেশ কয়েকবার সিঙ্গাপুরে চিকিৎসা নেন। এমনকি নভেম্বর মাসের বেশির ভাগ সময় তিনি সিএমএইচএ চিকিৎসা নিয়েছেন। গত বছরের ১০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্ব›দ্বী প্রার্থীদের প্রতীক বরাদ্দের পর তিনি সিঙ্গাপুর যান চিকিৎসা নিতে। অতপর দেশে ফেরেন ২৭ ডিসেম্বর। অসুস্থতার কারণে ৩০ ডিসেম্বরের নির্বাচনের ভোট দিতে যাননি। ভোটের পর ৩ জানুয়ারি একাদশ জাতীয় সংসদের নির্বাচিত সদস্যরা শপথ নিলেও তিনি অসুস্থতার কারণে শপথ নিতে পারেননি। বঙ্গভবনে মন্ত্রিসভার সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠানে হাজির হতে পারেননি। পরে ৬ জানুয়ারি রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে সংসদ ভবনে গিয়ে হুইল চেয়ারে সংসদ সদস্য হিসেবে শপথ নেন। তার আগের দিনই এরশাদ হাসপাতালে ভর্তি হন।
১৯৩০ সালে জন্ম নেয়া এরশাদের বর্তমান বয়স এখন ৮৮। তিনি বার্ধক্যজনিত নানা অসুখে ভুগছেন। তবে তার দলের পক্ষ থেকে তার নির্দিষ্ট কোনো অসুখের কথা কখনোই প্রকাশ করা হয়নি। গুরুত্বর অসুস্থ এরশাদকে সিঙ্গাপুরে নেয়ার আগের দিন সিএমএইচ থেকে বারীধারার বাসায় আনা হয়।
আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধ হয়ে নির্বাচন করলেও হুসেইন মুহম্মদ এরশাদ এবার সংসদে বিরোধী দলীয় নেতা। তার দল থেকে এবার কাউকে সরকারের মন্ত্রিসভায় নেয়া হয়নি। সংসদে সংরক্ষিত মহিলা আসন পাচ্ছেন ৪ জন। এরশাদ এতোমধ্যেই ৪ জনের নাম ঘোষণা দিয়েছেন। কিন্তু বরাবরের মতো সে সিদ্ধান্ত পরিবর্তন হয়ে গেছে। এখন দলের পক্ষ্য থেকে মহিলা এমপি পদে মনোনীতের জন্য ৩৭ জন নেত্রীর কাছে ফরম বিক্রী করা হয়েছে বলে জানা গেছে।
বিমানবন্দরে হুসেইন মুহম্মদ এরশাদ-কে বিদায় জানান জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের এমপি, মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপি, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, গোলাম কিবরিয়া টিপু এমপি, সৈয়দ আব্দুল মান্নান, মাসুদা এম রশীদ চৌধুরী, এ্যাড. সালমা ইসলাম, ফখর উজ জামান জাহাঙ্গীর, সোমনাথ দে, নাজমা আখতার, নুরুল ইসলাম নুরু প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
Mahbubur Rahman ২১ জানুয়ারি, ২০১৯, ১:৪৯ এএম says : 0
তবুও ভাল থাকবেন। ঝামেলা তৈরির সেঞ্চুরী আর উইকেটেে শচীন কে অতিক্রম করা গেলেও আপনাকে সম্ভব না। একদিন আপনি আমি সবাই চলে যাব ঠিকই কিন্ত আপনার লোভের খেসারত জাতি কে বহুদিন দিতে হবে।
Total Reply(0)
Alamgir Kabir ২১ জানুয়ারি, ২০১৯, ১:৪৯ এএম says : 0
আল্লাহ উনাকে সুস্থ্য করে তুলুন! তবে বড় বড় নেতাদের দেশের বাইরে চিকিৎসা সেবা নেওয়ার সুযোগ বন্ধ না করলে এদেশের চিকিৎসা সেবা কখনও ভাল হবে না।
Total Reply(0)
Ali Akbar ২১ জানুয়ারি, ২০১৯, ১:৫০ এএম says : 0
এটিই মনে হয় কাক্কুর শেষ যাওয়া
Total Reply(0)
Md Matiar Rahman ২১ জানুয়ারি, ২০১৯, ১:৫০ এএম says : 0
হে আল্লাহ পাক, আপনি দয়াকরে পল্লিবন্ধু এরশাদ কে সুস্থ করে দিন আমিন। তিনি নাকি কাউকে চিনতে পারছেন না, এ ক্যামন কথা!
Total Reply(0)
Annafi Bin Tayef ২১ জানুয়ারি, ২০১৯, ১:৫১ এএম says : 0
চাচায় যেই হারে সিঙ্গাপুর যায় তাকে সিঙ্গাপুরের নাগরিকত্ব দেওয়া উচিত .........
Total Reply(0)
Kamal Uddin ২১ জানুয়ারি, ২০১৯, ১:৫১ এএম says : 0
এরশাদের মৃত্যুর পর জাতী কি সুকরানা দিবস পালন করবে না শোক দিবস ? তবে এরমত চিজ আর যাতে রাজনীতিতে না আসে তা অবশ্যই চাইবে ।
Total Reply(0)
Kamal Pasha ২১ জানুয়ারি, ২০১৯, ১:৫১ এএম says : 0
Why do we need to spend thousands of crore in the health sector if government clown like this still needs to go to overseas for a health check-up?
Total Reply(0)
Ortho Hin ২১ জানুয়ারি, ২০১৯, ১:৫২ এএম says : 0
যাওয়ার আগে ভালো একজন ইমাম ডেকে তওবা করে যান,,আর জনগণের কাছে দু'হাত জুর করে ক্ষমা চেয়ে যান,,এ যাওয়া হয়তো আপনার শেষ যাওয়া হতে পারে,,আমি জমা করে বলিনি।
Total Reply(0)
Sohorab Sheikh ২১ জানুয়ারি, ২০১৯, ১:৫৩ এএম says : 0
He is biggest entertainer of Bangladesh
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন