শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

একাডেমিকে হারিয়ে শীর্ষে মোহামেডান

প্রকাশের সময় : ১১ মে, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ভিক্টোরিয়ার কাছে হারটা ভালই তাতিয়ে দিয়েছে মোহামেডানকে। গতকাল বৃষ্টি বিঘিœত ম্যাচে কলাবাগান একাডেমিকে ৪ উইকেটে হারিয়ে ৫ রাউন্ড শেষে পয়েন্ট তালিকায় প্রাইম দোলেশ্বরের সঙ্গে যৌথভাবে শীর্ষে উঠে (৮ পয়েন্ট) এসেছে মোহামেডান। আর হারের বৃত্ত থেকে বেরিয়ে আসতে না পারায় অবনমনের শংকা প্রবল হয়েছে গতবারের সুপার লীগের দল কলাবাগান একাডেমির।
ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচেও মোহামেডানকে নির্ভরতা দিয়েছে তিন স্পিনার (নাইম জুনি. ২/৫৪, এনামুল জুনি.৩/৪৬ ও নাইম ২/৫৬)। এই স্পিনত্রয়ীর বোলিংয়ে কলাবাগান একাডেমিকে ২৩১ এ ইনিংস গুটিয়ে দিতে পেরেছে মোহামেডান। এদিন মোহামেডানকে ঝাঁকুনি দিতে ভারতের মধ্যপ্রদেশের ক্রিকেটার যতিন সাক্সেনাকে নামিয়ে তার দ্যুতি দেখেছে কলাবাগান একাডেমি। লিস্ট ‘এ’ ক্রিকেট ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরি হাতছাড়া করেছেন এই ভারতীয় মাত্র ৪ রানের জন্য। চতুর্থ জুটিতে মেহেদী মিরাজের সাতে কাঁটায় কাঁটায় সেঞ্চুরির পার্টনারশিপে দিয়েছেন এই ভারতীয় অবদান।
ইনিংসের তৃতীয় ওভারে ওপেনার সৈকতকে হারালেও দ্বিতীয় উইকেট জুটিতে ইজাজ- থেরাঙ্গার ১১১ রান, চতুর্থ জুটিতে থেরাঙ্গা-মুশফিকুরের ৪৯ রান মোহামেডানের জয়ের পথ করেছে প্রশস্ত। ২১ তম ওভারে এক পশলা বৃষ্টিতে (তখন স্কোর ৯৭/১) মোহামেডানের টার্গেটটা একটু কঠিন করে দেয়। ৪৩ ওভারে ২০৭ রানের সে লক্ষ্য তাড়া করে মোহামেডানকে জয় পেতে খেলতে হয়েছে ২৩তম ওভার পর্যন্তই। ২৩তম ওভারে জয়ের জন্য ৬ রানের লক্ষ্যটা কঠিন হতে দেননি ইনফর্ম থেরাঙ্গা। রাহিকে বাউন্ডারি শটে ৩ বল হাতে রেখে জয় উদযাপন করে মোহামেডান। মোহামেডানের ইনিংসে দারুন ব্যাট করেছেন ওপেনার ইজাজ। তার ৬৮ বলে ৬০ রানের ইনিংসে বাউন্ডারির দ্বিগুণ ছিল ছক্কা (২ চার, ৪ ছক্কা)। যে চারটি ছক্কার ২টিতে বেছে নিয়েছেন মাহামুদুল হাসানকে,অন্য ২টি মেরেছেন বিশ্বনাথও সাক্সেনাকে।
তবে চলমান আসরে শ্রীলংকান টপ অর্ডার থেরাঙ্গা সত্যিই মোহামেডানের ব্যাটিংয়ে নির্ভরতার প্রতিক হয়ে উঠেছেন। এই ম্যাচে খেলেছেন ম্যাচ উইনিং ৯০ রানের হার না মানা ইনিংস। ম্যাচের এই ফিনিশার ১১৪ বলে ৯০ রানের ইনিংসে মেরেছেন ৮ বাউন্ডারির পাশে বিশ্বনাথকে একটি ছক্কা। ৫ম রাউন্ড শেষে রান সংগ্রহে প্রাইম দোলেশ্বরের ইমতিয়াজ তান্না (৩১৬), গাজী গ্রæপের এনামুল বিজয়ের (৩০২) পর অবস্থান থেরাঙ্গার (২৯৯ রান)। এই ম্যাচে মোহামেডানের ইনিংসের মাঝপথে মিরাজের বলে স্কোয়ার লেগ ফিল্ডার তাপস ঘোষ ফিল্ডিংয়ের সময়ে হাত থেকে বল ছুটে গেলে তা কাছাকাছি দাঁড়িয়ে থাকা আম্পায়ার নাদির শাহ’র কপালে হানে আঘাত। আঘাত পেয়ে মাঠ ত্যাগ করেন নাদির শাহ। তার পরিবর্তে অবশিষ্ট সময়ে আম্পায়ারিং করেন রিজার্ভ আম্পায়ার সাইফুল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন