সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সিনিয়র স্টাফ নার্স নিয়োগ পরীক্ষা ৩ জুন

প্রকাশের সময় : ১১ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)-এর অধীনে ৩ হাজার ৬১৬ জন সিনিয়র স্টাফ নার্সের শূন্যপদে সরাসরি নিয়োগের পরীক্ষা আগামী ৩ জুন অনুষ্ঠিত হবে। মাল্টিপল চয়েস কোয়েশ্চেন (এমসিকিউ) পদ্ধতিতে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিকে ব্যাচ, মেধা ও সিনিয়রিটির ভিত্তিতে নার্স নিয়োগ দেবে সরকারের এমন আশ্বাসের পরিপ্রেক্ষিতে রাজপথের দীর্ঘ এক মাসের আন্দোলন স্থগিত করে কর্মস্থলে যোগ দেন নার্সরা। হঠাৎ করে লিখিত পরীক্ষার তারিখ ঘোষণায় বেকার নার্সদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। তারা শিগগিরই নতুনভাবে কঠোর কর্মসূচিতে আসছে বলে জানিয়েছেন নার্স নেতৃবৃন্দ।
পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক ও যুগ্ম সচিব (নন-ক্যাডার) মো: শাখাওয়াৎ হোসেন গত সোমবার এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেন। লিখিত পরীক্ষার সময়, আসন ব্যবস্থা ও পরীক্ষার কেন্দ্র সংবলিত বিজ্ঞপ্তিটি কমিশনের ওয়েবসাইটে ও জাতীয় দৈনিকের মাধ্যমে জানিয়ে দেয়া হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। বিজ্ঞপ্তিতে পড়াশুনা ও জ্ঞানার্জনের মাধ্যমে ভালোভাবে প্রস্তুতি নিয়ে পরীক্ষায় অংশগ্রহণের পরামর্শ দেয়া হয়। চাকরি ক্ষেত্রে যেকোনো ধরনের তদবির অযোগ্যতা গণ্য হবে বলে উল্লেখ করা হয়। সরকার ব্যাচ, মেধা ও সিনিয়রিটির ভিত্তিতে নার্স নিয়োগ দেবে এমন কথা এত দিন শোনা গেলেও লিখিত পরীক্ষার তারিখ ঘোষণার পরিপ্রেক্ষিতে বেকার নার্সদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, সিনিয়র স্টাফ নার্সের পদটি দ্বিতীয় শ্রেণীর। পাবলিক সার্ভিস কমিশনই তাদের (লিখিত কিংবা মৌখিক পরীক্ষা) পরীক্ষা নিয়ে নিয়োগ চূড়ান্ত করে স্বাস্থ্য মন্ত্রণালয়ে নির্বাচিতদের নাম ঠিকানা পাঠাবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন