শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিলেটে বিজিবি-চোরাকারবারি গুলিবিনিময়, কিশোরের মৃত্যু

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ১:১৮ পিএম

সিলেটে বিজিবি ও চোরাকারবারিদের মধ্যে গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধ হয়ে সিরাজ আহমদ (১৩) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে।
গতকাল সোমবার রাত সাড়ে ৭টার দিকে কানাইঘাট উপজেলার সনাতনপুঞ্জি সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত সিরাজ আহমদ সনাতনপুঞ্জি গ্রামের আব্দুল মুতলিবের ছেলে।
স্থানীয়রা জানায়, কানাইঘাট ইউনিয়নের সীমান্তবর্তী সনাতনপুঞ্জি এলাকায় বিজিবি টহল দেওয়ার সময় এক চোরাকারবারিকে আটক করে। এলাকার লোকজন বিজিবিকে ঘিরে ফেলে ইট-পাটকেল নিক্ষেপ করে। বিজিবিও আত্মরক্ষার্থে গুলি ছোড়ে। ওই সময় কিশোর সিরাজ স্থানীয় একটি বাজার থেকে বাড়ি ফেরার সময় গুলিবিদ্ধ হয়ে মারা যায়। এছাড়াও এ ঘটনায় বিজিবির ৩ সদস্য আহত হয়।
নিহত কিশোর সিরাজের বাবা আব্দুল মুতলিব বলেন, বিকেলে স্থানীয় সুরইঘাট বাজারে সিরাজ খরচাপাতি আনতে যায়। সন্ধ্যার পর বাড়ি ফেরার পথে বিজিবির গুলিতে সে মারা যায়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখি ছেলের লাশ পড়ে রয়েছে।
এ বিষয়ে বিজিবি সুরইঘাট সীমান্ত ফাঁড়ির কমান্ডার সুবেদার সুরত আলী বলেন, ভারত থেকে আসা বিদেশি সিগারেটের জব্দকৃত চালান ছিনিয়ে নেওয়ার চেষ্টায় বিজিবির ওপর হামলা করে চোরাকারবারিরা। তারা দেশীয় অস্ত্র ও ইটপাটকেল দিয়ে হামলা চালায়। আত্মরক্ষার্থে বিজিবি গুলি ছোড়ে। এতে এক কিশোরের মৃত্যু হয়। এছাড়া চোরাকারবারিদের হামলায় বিজিবির এসিপি সাইদ, নায়েক ইমাম, নায়েক নুর নবী আহত হন। আহতদের মধ্যে দুই জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং নায়েক নুর নবীকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার এ কে এম মাহবুবুল হক বলেন, গুলি বিনিময়ের সময় এক কিশোরের মৃত্যু হয়েছে। তবে কার গুলিতে ওই কিশোর মারা গেছে তা জানা যায়নি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানিয়া সুলতানা বলেন, বিষয়টি নিয়ে সিলেটের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিজিবির কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। বিষয়টি নিয়ে তদন্ত করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন