শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দুদকের মামলায় সোনালী ব্যাংকের ৮ হিসাবরক্ষকের কারাদণ্ড

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৯, ২:৪৫ পিএম | আপডেট : ৩:০৭ পিএম, ২৩ জানুয়ারি, ২০১৯

ফরিদপুরের বিশেষ জজ আদালতে অর্থ আত্মসাতের মামলায় সোনালী ব্যাংকের ৮জন কর্মকর্তাকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে। তাদের কারাগারে পাঠানো হয়েছে।

আজ বুধবার বেলা ১১টার দিকে এ রায় ঘোষণা করেন বিশেষ জজ আদালতের বিচারক মো: মতিয়ার রহমান।

সাজাপ্রাপ্তরা সোনালী ব্যাংকের গোপালগঞ্জ শাখায় হিসাবরক্ষক পদে কর্মরত ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, পেনশন হোল্ডার ও ও ভুয়া পেনশনভোগীদের নাম দিয়ে ৪৭ লাখ ২ হাজার ৬২৮ টাকা আত্মসাতের অভিযোগে সোনালী ব্যাংকের গোপালগঞ্জ প্রধান শাখার তৎকালীন প্রধান হিসাবরক্ষক শওকত হোসেন মোল্লাকে একটি অভিযোগে যাবজ্জীবন কারাদণ্ড এবং আরেকটি অভিযোগে ১৭ বছরের কারাদণ্ড ও ৪৭ লাখ ২ হাজার ৬২৮ টাকা জরিমানা অনাদায়ে আরো ১ বছর ৪ মাসের কারাদণ্ড দেয়া হয়।

একই মামলায় ব্যাংকের ওই শাখায় হিসাবরক্ষক পদে কর্মরত অমল চন্দ্র বিশ্বাস, এইচ এম সিদ্দিকুর রহমান, মঞ্জুরুল হক, মোশাররফ হোসেন মোল্লা, গোলাম মো: মুন্সি, দিলীপ কুমার ও ইউসুফ আলীকে ১৮ বছরের সশ্রম কারাদণ্ড এবং প্রত্যেককে ৯০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ১ বছরের কারাদণ্ড দেয়া হয়।

জেলা দুর্নীতি দমন কমিশনের পিপি অ্যাডভোকেট মজিবর রহমান জানান, ২০০৩ সালের ৮ ডিসেম্বর ব্যাংক ম্যানেজার আব্দুস সোবহান বাদি হয়ে গোপালগঞ্জ সদর থানায় ১০ জনকে আসামি করে এব্যাপারে একটি মামলা দায়ের করেন। এর মধ্যে ২ জন আসামি মৃত্যুবরণ করেছেন।

রায় ঘোষণার সময় আসামিরা আদালতে হাজির ছিলেন। তাদের কারাগারে পাঠানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন