বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মাঘে শীতের ‘আমেজ’ থাকলেও তীব্রতা নেই

সর্বোচ্চ তাপমাত্রা ফেনীতে ৩১.২ ঢাকায় ৩০ ডিগ্রি সে.

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

মাঘ মাসে শীতের ‘আমেজ’ থাকলেও স্বাভাবিক শীতের তীব্রতা আদৌ নেই। গতকাল (বুধবার) সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা আরও বৃদ্ধি পায়। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ফেনীতে ৩১.২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল রংপুর বিভাগের রাজারহাটে ৯.৫ ডিগ্রি সে.। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ৩০ এবং সর্বনিম্ন ১৪.৬ ডিগ্রি সে.। চট্টগ্রামে সর্বোচ্চ ২৯.২ এবং সর্বনিম্ন ১৪.৩ ডিগ্রি সে.।
আজ (বৃহস্পতিবার) সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, দেশের উত্তর-পশ্চিমাংশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি ও দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। দেশের অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে বৃদ্ধি পেতে পারে।
আবহাওয়া বিভাগ জানায়, ভারত মহাসাগর ও তৎসংলগ্ন দক্ষিণ বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ অবস্থান করছে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। কুড়িগ্রাম, কুঁড়িগ্রাম, চুয়াডাঙ্গা, নঁওগা ও মৌলভীবাজার এলাকার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে শীতের মাত্রা কমে আসতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন