শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সরকার স্বাধীন গণমাধ্যমের ভূমিকাকে ভুল চোখে দেখে : মাহফুজ আনাম

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৯, ১২:০৬ পিএম

সরকার স্বাধীন গণমাধ্যমের ভূমিকাকে ভুল চোখে দেখে বলে মন্তব্য করেছেন ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম। বুধবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
মাহফুজ আনাম বলেন, ২৫ বছরের সম্পাদনা জীবনে আমি এখনো সরকারকে বোঝাতে পারিনি, স্বাধীন সাংবাদিকতা সরকারের নিজস্ব স্বার্থের জন্যই কতটা প্রয়োজন। এখনো সরকার আমাদের সন্দেহের চোখে দেখে। মনে করে, স্বাধীন সাংবাদিকতা একটা বিরক্তিকর ব্যাপার। এক ধরনের উৎপাত। সরকারের ভুল ধরিয়ে দিয়ে সমালোচনা করলে তারা মনে করে, আমরা তাদের ভাবমূর্তি নষ্ট করছি। অথচ তারা বুঝতে চায় না, আমরা তাদের ভালোর জন্যই এ কাজ করি। এ আস্থাটাই আমরা সাংবাদিকরা এখন পর্যন্ত অর্জন করতে ব্যর্থ হয়েছি।
এর আগে বেলা ১১টায় জাবির কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয় প্রতিষ্ঠাবার্ষিকীর বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রা শেষে সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক উজ্জ্বল কুমার মন্ডলের সভাপতিত্বে ‘সাংবাদিকতা শিক্ষা ও পেশাগত চ্যালেঞ্জ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সাবেক প্রধান তথ্য কমিশনার ড. গোলাম রহমান ও মাহফুজ আনামকে ক্রেস্ট প্রদান করা হয়। সভায় স্বাগত বক্তব্য রাখেন কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক ড. মোজাম্মেল হক।
অনুষ্ঠানে বিভাগের শিক্ষক আমিনা ইসলাম, শেখ আদনান ফাহাদ, সালমা আহেমদ, হাসান মাহমুদ ফয়সল, সুমাইয়া শিফাত, মীর মো. ফজলে রাব্বি, নিশাত পারভেজ ও শিবলী নোমান এবং বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন