শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিনামূল্যে গাঁজা দেবে যুক্তরাষ্ট্রের এক সংস্থা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৯, ৯:৪২ পিএম

শাটডাউনের জেরে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। শাটডাউন দীর্ঘায়িত হওয়ায় বেতন পাননি প্রায় ৮ লক্ষ কর্মী। এই টালমাটাল পরিস্থিতিতেই বেতন না পাওয়া কর্মীদের জন্য সুখবর আনল মারিজুয়ানা বা গাঁজা প্রস্তুত কারক সংস্থা ‘বাডট্রেডার’। সম্প্রতি তারা ঘোষণা করেছে, বেতন না পাওয়া কর্মীদের বিনামূল্যে গাঁজা দেওয়া হবে। আমেরিকায় গাঁজা উৎপাদক সংস্থাগুলির মধ্যে বাডট্রেডার অন্যতম। বেতন না পাওয়ায় যারা গাঁজা কিনতে পারছেন না, তাদের সমস্যার সমাধানে হাত বাড়িয়ে দিয়েছে এই সংস্থা। 

বাডট্রেডার তাদের অফিসিয়াল ফেসবুক পেজে পোস্ট করে বিনামূল্যে ‘মেডিক্যাল মারিজুয়ানা’ দেওয়ার কথা জানিয়েছে। ওই পোস্টে তারা জানিয়েছে, ‘সরকারি শাটডাউনের জন্য যে সমস্ত ফেডারেল কর্মীরা মেডিক্যাল মারিজুয়ানা কিনতে পারছেন না, তাদের বিনামূল্যে গাঁজা দেবে বাডট্রেডার।’ তবে যত খুশি গাঁজা বিনামূল্যে দেবে না ওই সংস্থা। ক্যালিফোর্নিয়ার অ্যাডল্ট ইউজ নিয়ম মেনে একটি নির্দিষ্ট পরিমান গাঁজা বিনামূল্যে দেবে তারা।
বাডট্রেডার সংস্থার সিইও ব্রাড ম্যাকলাঘলিন বলেছেন, ‘বেতন না পেয়ে কঠিন সময়ের মধ্য দিয়ে যাওয়া মানুষদের একটু স্বস্তি দিতেই আমাদের এই পদক্ষেপ।’
বিনামূল্যে গাঁজা পাওয়ার জন্য বাডট্রেডারের অফিসিয়াল ওয়েবসাইট দেখার অনুরোধ করা হয়েছে ওই পোস্টে। যাদের বিনামূল্যে গাঁজা দেওয়া হবে, তাদের নামও গোপন রাখা হবে। কানাডার মতো সারা আমেরিকায় গাঁজার ব্যবহারকে আইনি মান্যতা দেওয়ার জন্য সিনেটে ভোট হওয়ার কথাও চলছে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ২৫ জানুয়ারি, ২০১৯, ৯:৫১ পিএম says : 0
Very good idea---we do it our contry===
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

আমার এক নিকটাত্মীয় মদ-গাঁজা সেবন করত। স্বামী-স্ত্রী প্রায় সময়মই ঝগড়া হতো, স্বামী তার স্ত্রীর গায়ে অনেক সময় হাত তুলত। স্ত্রীও খুব বেশী একটা ছাড় দিত না। আবার স্ত্রীর বিরুদ্ধে অন্য পুরুষের সাথে দীর্ঘ দিন রাতে-বিরাতে গোপন ফোনালাপের অভিযোগ ছিল। তাদের দুই ছেলে আছে। স্বামী তার স্ত্রীর নামে ব্যাংক একাউন্টে ১৫-১৮ লাখ টাকার সম্পদ রেখেছিল। স্ত্রী বাপের বাড়ি গিয়ে সেগুলো হাত করে নেয় এবং নেশাখোর স্বামীর সংসার করবেনা বলে জানায়। এ অবস্থায় কয়েকটি ব্যর্থ আলোচনা বা বৈঠক হয়। প্রায় এক বছরের বেশী সময় পর স্ত্রী ওই স্বামীকে এক উকিলের মাধ্যমে ডাকযোগে ডিভোর্সলেটার পাঠায়। স্বামী বলে সে ওই লেটার রিসিভ ও সাইন করেনি। এর প্রায় এক বছর পর তার স্ত্রী ওই গোপন ফোনালাপের অভিযুক্ত ব্যক্তিকেই বিয়ে করে। প্রশ্ন হলো স্ত্রীর এ তালাক ও পরবর্তী বিয়ে ইসলামের বিধান মতে সঠিক ভাবে হয়েছে কি না? আর না হলে এখন করনীয় কি?

২১ জানুয়ারি, ২০২২, ৭:৪৮ পিএম

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন