বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দর্শক ফিরেছে, থাকবে তো?

রুমু, চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৯, ১২:১০ এএম

ক্রিকেটপাগল চট্টলার মানুষ, তা নতুন করে প্রমাণ দেবার প্রয়োজন নাই। বরাবরই ক্রিকেটকে আলিঙ্গণ করেছে বুক চিতিয়ে। ক্রিকেটও দু’হাত ভরে দিয়েছে বন্দরনগীরর ক্রীড়ামোদীদের। ঢাকায় দুই পর্ব আর সিলেটে দর্শকখরার পর এবার বিপিএল ফিরেছে চট্টগ্রামে। পেয়েছে উষ্ণ আলিঙ্গন।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গতকাল থেকে মাঠে গড়ানোর বিপিএলের প্রথম দিনেই গ্যালারিপূর্ণ! কাগজে-কলমে ২২ হাজার হলেও সাগরিকার দর্শক ধারণক্ষমতা ১৮ হাজার। দিনে রাজশাহী-সিলেট ম্যাচে কিছুটা শূণ্য চেয়ারের দেখা মিললেও সন্ধ্যায় স্বাগতিক চিটাগং ভাইকিংস বনাম রয়পুর রাইডার্স হাইভোল্টেজ ম্যাচের আগেই কানায় কানায় পূর্ণ স্টেডিয়ামের প্রতিটি গ্যালারি।
আগের দিন থেকেই টিকিট বিক্রি শুরু হওয়ার পর থেকেই আন্দাজ করা গিয়েছিল এমনই কিছুর। তবে সেটি যে প্রাণ ফেরাবে দর্শকশূণ্য বিপিএলে তা কে ভেবেছিল! ম্যাচের দিন টিকিট কালোবাজারিই যার উৎকৃষ্ট প্রমাণ। ২০০ টাকার টিকিট অনেকেই কিনেছেন ৫০০ থেকে ৬০০ টাকায়! এরপরও টিকিট না পেয়ে অনেকেই হতাশায় সময় পার করেছেন স্টেডিয়ামের বাইরে।
ঢাকা কিংবা সিলেটে গুটিকয়েক ম্যাচ (বিশেষ কিছু দল কিংবা ছুটির দিন) বাদে বিনামূল্যে টিকিট দিয়েও দর্শকদের করা যায়নি স্টেডিয়ামমুখো। সেই আশঙ্কা অবশ্য থেকে যাচ্ছে চট্টগ্রামেও। গতকাল ছিল শুক্রবার, সাপ্তাহিক ছুটির দিন বলেই হয়ত দর্শক সমাগম চোখে পড়ার মত। সেই চ্যালেঞ্জ উৎরাতে পরীক্ষা দিতে হবে বাকি দিনগুলোতে।
তার আগে নতুন আরেক চ্যালেঞ্জের মুখোমুখি বাংলাদেশ ক্রিকেটের ‘লাকি ভেন্যু’ খ্যাত সাগরিকা। রাজশাহী-সিলেট ম্যাচের মাঝে তিন পরস্থ ছিল না বিদ্যুৎ! দু’বার দুই-তিন মিনিট বাদে ফিরে এলেও তৃতীয়বার বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন ছিল প্রায় আধঘন্টা! পেশাগত দায়িত্ব পালন করতে আসা সাংবাদিকদের পোহাতে হয়েছে ঝক্কি। এমনকি টেলিভিশন সম্প্রচারও ছিল বন্ধ! খবর নিয়ে জানা গেছে বৈদ্যুতিক সংযোগ ‘শর্ট’ হয়ে যাবার কারণেই ঘটেছে এই বিপত্তি। ঘরোয়া ক্রিকেট বলেই হয়তো এটিকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখেছেন সকলে। কিন্তু যদি এই ঘটনা কোন আন্তর্জাতিক আসর কিংবা প্রতিপক্ষের বেলায় ঘটতো, দায় এড়াতো কিভাবে বিসিবি?

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন