বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

মজুরি বিষয়ে সরকারের পদক্ষেপের প্রশংসা ইইউ’র

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৯, ৯:৫৪ পিএম

পোশাক শিল্পের নিম্নতম মজুরি বিষয়ে সৃষ্ট শ্রম অসন্তোষ সমাধানে নেওয়া পদক্ষেপের জন্য সরকারের প্রশংসা করেছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। ঢাকায় নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত রেনসে তেরিঙ্ক শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ প্রশংসা করেন। তিনি রোববার (২৭ জানুয়ারি) সচিবালয়ে প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে প্রতিমন্ত্রী ইইউ রাষ্ট্রদূতকে নি¤œতম মজুরির দ্রুত গেজেট প্রকাশ, শ্রম পরিস্থিতি মনিটরিংয়ের জন্য দেশের শ্রমঘন এলাকায় মন্ত্রণালয়ের উদ্যোগে ২৯টি কমিটি গঠন ও শ্রমিকদের বিভিন্ন অভিযোগ গ্রহণের জন্য যে পাঁচ ডিজিটের হটলাইন চালু করতে যাচ্ছে সে বিষয়ে অবহিত করেন। রাষ্ট্রদূত সুষ্ঠু ও শান্তিপূর্ণ কর্মপরিবেশ নিশ্চিতকরণ এবং শ্রমিকদের জীবনমান উন্নয়নে সরকারের এসব উদ্যোগকে স্বাগত জানান।

আলোচনাকালে পোশাক শিল্পের শ্রমিকদের জন্য দেওয়া ইইউ’র বিভিন্ন সহযোগিতার কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টিতে পোশাক শিল্পের বাইরে অন্যান্য খাতেও কারিগরি সহযোগিতা চেয়েছেন। রাষ্ট্রদূত আগামীতে শুধু পোশাকই নয় অন্যান্য সব ক্ষেত্রেও সহযোগিতার পরিমাণ বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন। বৈঠকে সাসটেনিবিলিটি কমপ্যাক্টের বাংলাদেশের অগ্রগতি সম্পর্কে রাষ্ট্রদূতকে অবহিত করা হয়।

সাক্ষাৎকালে শ্রম মন্ত্রণালয়ের সচিব আফরোজা খান, বাংলাদেশে ইইউ এর বাণিজ্য উপদেষ্টা আবু সৈয়দ বেলালসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন