বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আইনের শাসন নিশ্চিত করতে পুলিশকে এগিয়ে আসতে হবে -রাজশাহীতে পুলিশের আইজিপি

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

 

আপন কর্মক্ষেত্রকে সেবার কেন্দ্রস্থলে পরিণত করা নির্দেশনা দিয়ে পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, বাহিনীর সদস্যদের সব ক্ষেত্রে নির্মোহভাবে কাজ করতে হবে। আইনের শাসন নিশ্চিত করতে পুলিশকে এগিয়ে আসতে হবে। মামলার যথাযথ তদন্ত প্রক্রিয়া সম্পন্ন করা, অপরাধীকে বিচারের আওতায় আনা, মামলার বাদী, ভিকটিম ও সাক্ষীদের নিরাপত্তা প্রদানসহ অর্পিত সব দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে। তাহলে দেশে আইনের শাসন নিশ্চিত থাকবে।
গতকাল রোববার সকালে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে পুলিশের ৩৬তম ব্যাচের উপ-পরিদর্শকদের (এসআই) প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, সা¤প্রতিক বছরগুলোতে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে সরকারের ‘জিরো টলারেন্স’ নীতির বাস্তবায়নে পুলিশের পেশাদারিত্ব ও সাহসিকতার প্রশংসা করে বলেন, নতুন প্রযুক্তির বিকাশ ও বিশ্বায়নের ফলে অপরাধের প্রকৃতি, মাত্রা এবং অপরাধ সংগঠনের কৌশলে প্রনিয়ত পরিবর্তন ঘটছে। পুলিশকেও তাই অপরাধ মোকাবিলায় সক্ষমতা অর্জন করতে হচ্ছে। এ সময় দেশ ও রাষ্ট্রের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারের মানসিকতা প্রস্তুত রেখে কর্মজীবন শুরুর জন্য নবীন এসআইদের প্রতি আহŸান জানান আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। এর আগে তিনি প্যারেড পরিদর্শন করেন এবং সদ্য প্রশিক্ষিত এসআইদের অভিবাদন গ্রহণ করেন। পরে তিনি বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী পাঁচ জনের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এর মধ্যে বেস্ট একাডেমিক ক্যাডেট হিসেবে পুরস্কৃত হন ক্যাডেট (এসআই) রুবিনা ইয়াসমিন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jahid ২৮ জানুয়ারি, ২০১৯, ১০:৫৪ এএম says : 0
দেশে আইনের শাসন নিশ্চিত থাকলে আমার ভোটের অধিকার কি অবস্থায় আসে !
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন