ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

অভ্যন্তরীণ

মাদক বিক্রেতা আটক

প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : ফুলবাড়ী পৌর এলাকার পশ্চিম গৌরীপাড়া গ্রামের মাদক বিক্রেতা সিরাজুল ইসলাম গামা (৬০)-কে আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাতে পৌর শহরের ছোট যমুনা ব্রিজের পশ্চিম প্রান্তে সরকারী কলেজ মোড় এলাকায় গাঁজা বিক্রির সময় তাকে হাতে-নাতে আটক করে ফুলবাড়ী থানা পুলিশ। জানা যায়, সিরাজুল ইসলাম গামা দীর্ঘদিন থেকে সরকারী কলেজ মোড়ে বটতলী এলাকায় গাঁজার ব্যবসা করে আসছিল, তাকে ইতিপূর্বে কয়েক দফা ভ্রাম্যমাণ আদালত আটক করে গাঁজা বিক্রির দায়ে সাজা দিয়েছে। কিন্তু সিরাজুল ইসলাম গামা জামিনে বেরিয়ে এসে আবারো গাঁজা ব্যবসা চালিয়ে আসছে।
সাংবাদিকের বাড়ি থেকে সেচ মোটর চুরি
ফুলবাড়ীতে সুজাপুর গ্রামে দৈনিক ইনকিলাব-এর ফুলবাড়ী প্রতিনিধি প্রভাষক আবু শহীদের নির্মাণাধীন বাড়ি থেকে পানির সেচ মোটর চুরি হয়েছে। মঙ্গলবার দিবাগত রাতে পৌর এলাকার সুজাপুর গ্রামে তার নির্মাণাধীন বাড়ি থেকে এই চুরির ঘটনা ঘটে। সাংবাদিক আবু শহীদ জানায়, প্রতিদিনের মত মঙ্গলবার রাতে খাওয়ার পর শুয়ে পড়ে তার ভাতীজা ইমামুল এহসান। এরপর সকালে দেখতে পায় তাদের সেচ পাম্পটি চুরি হয়ে গেছে।

বগুড়ায় রুলার নির্বাচিত কমিটির অভিষেক
বগুড়া অফিস
রাজশাহী ইউনিভার্সিটি ল’ এলামনাই এসোসিয়েশন (রুলা) আঞ্চলিক নির্বাহী পরিষদ বগুড়ার নির্বাচিত কমিটির সদস্যদের অভিষেক অনুষ্ঠান গত মঙ্গলবার শহরের জলেশ্বরীতলার একটি চাইনিজ রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। এড. মো: তোজাম্মেল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা ও দায়রা জজ আ. ম সাঈদ। এসময় উপস্থিত ছিলেন জেলা জজশিপ এবং চীপ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারকবৃন্দ। বক্তব্য রাখেন রুল আঞ্চলিক নির্বাহী পরিষদ বগুড়ার সাধারণ সম্পাদক এড. মো: আহসান হাবিব সরকার ময়না, কেন্দ্রীয় কমিটির সভাপতি এড. ফয়সাল হাসান আরিফ, কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ এড. সৈয়দ হাসান জোবায়ের, নির্বাচন কমিশনার এড. শেখ মো: মোখলেছুর রহমান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বগুড়া জেলার পাবলিক প্রসিকিউটর এড. আব্দুল মতিন, বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য এড. রেজাউল করিম মন্টু, বগুড়া এড. বার সমিতির সভাপতি এড. আফতাব উদ্দীন আহম্মেদসহ রাজশাহী ইউনিভার্সিটি ল’ এলামনাই এসোসিয়েশন (রুলা) এর সদস্যবৃন্দ।

বাস চালককে পেটানোর প্রতিবাদে সড়ক অবরোধ
টাঙ্গাইল জেলা সংবাদদাতা
টাঙ্গাইলে পুলিশ এক বাস চালককে পেটানোর প্রতিবাদে বাস শ্রমিকরা বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়ক প্রায় ১ ঘণ্টা অবরোধ করে রাখে। পরে টাঙ্গাইল অতিরিক্ত পুলিশ সুপারের আশ্বাসে শ্রমিকরা অবরোধ তুলে নেয়। আহত বাসচালক রাজু মিয়া জানান, গতকাল বুধবার বেলা ১১টার দিকে ধনবাড়ি থেকে বিনিময় পরিবহনের একটি যাত্রীবাহী বাস নিয়ে টাঙ্গাইল আসার পথে মহাসড়কের এলেঙ্গায় একটি ট্রাককে তিনি ওভারটেক করার সময় বিপরীত দিক থেকে আসা ডিবি পুলিশের একটি গাড়ি থেকে কয়েকজন পুলিশ নেমে এসে তাকে পিটিয়ে জখম করে। এ খবর টাঙ্গাইল বাস টার্মিনালে পৌঁছলে শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। তারা টার্মিনালের রাস্তায় বাস এলোপাতাড়ি করে রেখে সকল যানবাহন চলাচল বন্ধ করে দেয়। একদল শ্রমিক রাবনা বাইপাসে গিয়ে টায়ারে আগুন জ্বালিয়ে মহাসড়ক অবরোধ করে। এ সময় বিক্ষব্ধ শ্রমিকরা রাবনা বাইপাসের পুলিশ বক্সটিও ভাংচুর করে। খবর পেয়ে জেলা বাস-কোচ মিনিবাস মালিক সমিতি ও শ্রমিক সমিতির নেতৃবৃন্দ ঘটনাস্থলে আসেন। সেখানে অতিরিক্ত পুলিশ সুপার আসলাম খান শ্রমিক নেতাদের বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়। পরে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

জীবননগরে ১০ খুন মামলার আসামি শীর্ষ সন্ত্রাসীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার
জীবননগর (চুয়াডাঙ্গা) উপজেলা সংবাদদাতা
আলমডাঙ্গা থেকে দিন-দুপুরে অপহরণের পর রাতে গুলি করে হত্যা করা হয়েছে নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী দল পূর্ববাংলার কমিউনিস্ট পার্টির (লাল পতাকা) রশিদ বাহিনীর আঞ্চলিক নেতা ১০ হত্যা মামলার আসামি সন্ত্রাসী রবিউল ইসলামকে (৪৫)। গতকাল বুধবার সকালে জীবননগর উপজেলার দেহাটি-সেনেরহুদা সড়কের কাটাখালী ব্রিজের সন্নিকটে খালের পাড় হতে তার গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে পুলিশ। এর আগে গত মঙ্গলবার সকাল ১০টার দিকে তাকে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার ভালাইপুর মোড় হতে ডিবি পুলিশ পরিচয়ে সাদা পোশাকধারী একদল ব্যক্তি তাকে হাতকড়া পরিয়ে মাইক্রোবাসযোগে অপহরণ করে বলে রবিউলের পরিবারের সদস্যরা অভিযোগ করেছেন। জানা যায়, নিহত রবিউল আলমডাঙ্গা উপজেলার ভালাইপুর গ্রামের আবুল হোসেনের ছেলে। সম্প্রতি হাজতমুক্ত হয়ে সে বাড়ি ফিরে চাঁদাবাজিসহ দল গোছানোর কাজ শুরু করে। গত কয়েক দিন ধরে মোবাইলে জীবননগর উপজেলার দেহাটিতে অবস্থিত ৪টি ইট ভাটা মালিকদের কাছে ৩৫ লাখ টাকা চাঁদা দাবি করা হচ্ছিলো। চাঁদা দিতে অস্বীকার করায় গত শনিবার পিয়াস ব্রিক্সে বোমা হামলা করা হয়। এর পরও চাঁদাবাজচক্র একের পর এক চাঁদার দাবিতে ইটভাটা মালিকদের অতিষ্ঠ করে তোলে। তার বিরুদ্ধে দামুড়হুদা থানাসহ আলমডাঙ্গা থানায় ১০টি হত্যা মামলা রয়েছে।

গোপালগঞ্জে ৩ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব শুরু
গোপালগঞ্জ জেলা সংবাদদাতা
গোপালগঞ্জে আজ বৃহস্পতিবার থেকে ৩ দিনব্যাপী শেখ ফজলুল হক মনি সাংস্কৃতিক উৎসব শুরু হচ্ছে। গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্মৃতি অডিটোরিয়ামে বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজনে গোপালগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় আয়োজিত এ সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করবেন প্রধান অতিথি শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। সাংকৃতিক অনুষ্ঠান উদ্বোধনের পর এশিয়া মহাদেশের সর্ববৃহৎ যুব সংগঠন আওয়ামী যুব লীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির ওপর স্মৃতি কথন অনুষ্ঠিত হবে। গোপালগঞ্জের জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেবেন গোপালগঞ্জ জেলা পরিষদের প্রশাসক চৌধুরী এমদাদুল হক ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান।

নিরাপত্তাকর্মীদের বেঁধে সোয়েটার কারখানায় ডাকাতি
স্টাফ রিপোর্টার, সাভার থেকে
ঢাকার সাভারের আশুলিয়ায় নিরাপত্তাকর্মী সেজে চাকরি নিয়ে সহকর্মীদের বেঁধে রেখে একটি সোয়েটার তৈরির কারখানা থেকে প্রায় ১৬ লাখ টাকার মালামাল নিয়ে পালিয়েছে ডাকাত দলের সদস্যরা। মঙ্গলবার দিবাগত রাতে সাভারের কাঠগড়ার দুর্গাপুর এলাকার দক্ষিণ কোরিয়ার মালিকানাধীন হেসং কোরিয়া লিমিটেড সোয়েটার কারখানায় এ ডাকাতির ঘটনা ঘটেছে। পুলিশ ইএনআই সিকিউরিটি লিমিটেডের নিরাপত্তাকর্মী মো. রাকিবকে গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে। হেসং কোরিয়া লিমিটেডের প্রশাসনিক কর্মকর্তা জানান, রাতে কারখানায় নিরাপত্তার দায়িত্ব পালন করছিলেন ইএনআই সিকিউরিটির নিরাপত্তা কর্মী মো. রাকিব, আব্দুর রাজ্জাক ও কারখানার নিজস্ব নিরাপত্তা কর্মী পনির। মধ্যরাতের দিকে নিরাপত্তা কর্মী রাকিবকে কারখানায় দায়িত্ব পালনে রেখে সহকর্মী রাজ্জাক ও পনির রাতের খাবার খেতে যায়। এ সময় রাকিব তার সহযোগী ডাকাত দলের সদস্যদের ভিতরে প্রবেশ করিয়ে রাখে। পরে রাজ্জাক ও পনির খাবার শেষে কারখানায় প্রবেশ করলে ওৎপেতে থাকা ডাকাত দলের সদস্যরা তাদের দু’জনকে হাত, পা ও মুখ বেঁধে রাখে। ডাকাতরা এসময় একটি ফ্লোরের তালা ভেঙ্গে গার্মেন্টসের জন্য মজুত রাখা সোয়েটার তৈরির সুতা ও ড্রয়ার ভেঙ্গে নগদ ২০ হাজার টাকা লুটে নেয়। তিনি বলেন, ইএনআই সিকিউরিটির নিরাপত্তা কর্মী মো. রাকিব গত চারদিন আগে কারখানায় কাজে যোগদান করে। লুটে নেওয়া সুতার আনুমানিক মূল্য ১৬ লাখ টাকা বলেও জানান তিনি। এদিকে গতকাল বুধবার সকালে কারখানার অন্য নিরাপত্তা কর্মীরা দায়িত্ব পালন করতে গিয়ে হাত-পা বাঁধা অবস্থায় রাজ্জাক ও পনিরকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মহসিনুল কাদির বলেন, ডাকাতির খবর পেয়ে আমি নিজে ওই কারখানায় গিয়েছিলাম। তবে সেখানে ডাকাতি নয়, চুরি হয়েছে। ইএনআই সিকিউরিটির নিরাপত্তা কর্মী মো. রাকিব চোরদের সাথে মিশে সোয়েটার তৈরির সুতা চুরি করে নিয়ে গেছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেন তিনি।

আ. লীগের দুই গ্রুপের একই স্থানে সভা ডাকাকে কেন্দ্র করে আবারো ১৪৪ ধারা জারি
নান্দাইল (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা
ময়মনসিংহের নান্দাইল উপজেলা সদরে স্মৃতিসৌধ প্রাঙ্গণে আ.লীগের সাবেক সংসদ সদস্য মেজর জেনারেল আব্দুস সালাম গ্রুপ ও বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন গ্রুপ একই সময়ে সভা আহ্বানকে কেন্দ্র করে উপজেলা প্রশাসন মঙ্গলবার দিবাগত রাত ১০টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপজেলা সদরে ১৪৪ জারি করে। ফলে কোন গ্রুপই সভা করতে পারেনি। উপজেলা সদরে পর্যাপ্ত পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রয়েছে। এ নিয়ে এক মাসে তিনবার নান্দাইল উপজেলা সদর ও মুশুল্লী ইউনিয়নের মেরেঙ্গা ও তারেরঘাট বাজারে ১৪৪ ধারা জারি করা হয়। ফলে অস্থিতিশীল রাজনৈতিক পরিস্থিতির কারণে জনমনে আতঙ্ক বিরাজ করছে। প্রতিবারই সশস্ত্র মুখোমুখি অবস্থানের কারণে প্রশাসন বাধ্য হয়ে ১৪৪ ধারা জারি করে উত্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন