শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সবকিছু পুড়ে ছাই হলেও অক্ষত আল কোরআন

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৯, ৩:০২ পিএম

মাঝে মাঝে অলৌকিক কিছু ঘটনা ঘটে যায়। এটা তেমনি একটি ঘটনা। ভোলার চরফ্যাসন পৌরশহরের জনতা রোডে উত্তর কর্ণারে গতকাল সোমবার দিনগত রাত ১২টার দিকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে চরফ্যাসন ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
এতে প্রায় ২০টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়, কিন্তু অক্ষত ছিল পবিত্র কোরআন শরীফ। এ অলৌকিক ঘটনাটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বেশ আলোচিত হয়েছে। অনেকে ছবিটিকে ফেসবুক পেজে শেয়ার এবং ছবি তুলে সংরক্ষণ করেছেন।
জানা যায়, চরফ্যাশন জনতা রোডের একটি গার্মেন্টসের দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। কিছুক্ষণের মধ্যে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে আশপাশের দোকানগুলোতে। এতে সদর রোডের পূর্ব পাশ হোটেল রাজ এরপর থেকে শুরু করে দক্ষিণে জনতা রোড পর্যন্ত ও জনতা রোডের পশ্চিম মাথা থেকে পূর্ব দিকে রূপালী ব্যাংক’র পর্যন্ত প্রায় ২০টি ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে গেছে।
অগ্নিকাণ্ডে ফ্যাসন গার্মেন্টস, নিউ স্টার প্লাস, ফ্যাসন খেলাঘর, মঞ্জু ড্রাগ হাউজ, মাইশা ব্রিক্স অফিস, স্বপ্নিল গার্মেন্টস, ক্যামেলিয়া গার্মেন্টস, সাথি বস্ত্রালয়, ঝিনুক স্টুডিও, মডার্ন বুক হাউজ, মালিহা বুক ডিপো, প্যারাডাইস বুক কর্ণার, সরকার বুক ডিপো, রাকিব মটরস, সোহাগ স্টোর, সাজু ডিপার্টমেন্টাল ষ্টোর, নিপা কসমেটিক্সসহ প্রায় ২০টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যায়।
প্রত্যক্ষদর্শীরা জানান, আগুনের লেলিহান শিখা যখন উপরে উঠতে শুরু করে তখন কিছু বুঝে উঠার আগেই, পুড়ে যায় প্রায় ২০টি দোকান। কিন্তু আল্লাহর পবিত্র কোরআন শরীফের দোকানে আগুন লাগলেও অক্ষত থাকে কোরআন শরীফ। কোরআন শরিফের চারদিকে কিছুটা ক্ষতি হলেও পুরো কোরআন শরিফের অক্ষরগুলো অক্ষত থেকে যায়।
তারা আরও জানান, আল্লাহর অশেষ মেহেরবানীতে পবিত্র এ গ্রন্থটি রক্ষা পেয়েছে। কোরআন শরীফটি একনজর দেখতে ভিড় করছে স্থানীয়রা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
jack ali ২৯ জানুয়ারি, ২০১৯, ৩:০৯ পিএম says : 0
Allahu Akabar---Oh muslim still there is time to Follow the Qur'an----if not ---what we are going through--everyday killings/rape/fasle case/briberby and millions of things happening in our country===
Total Reply(0)
Farooque Ahmed ২৯ জানুয়ারি, ২০১৯, ৩:৪০ পিএম says : 0
Sobhan Allah, Allahu Akbar.
Total Reply(0)
আল্লহু আকবার ২৯ জানুয়ারি, ২০১৯, ৩:৪৯ পিএম says : 0
আল্লহু আকবার
Total Reply(0)
মোল্যা রিয়াজ ৬ জুলাই, ২০১৯, ৯:২৮ পিএম says : 0
কোরআনের অলৌকিকত্ব ও শ্রেষ্টত্ব হচ্ছে, কোরআন নিঃসন্দেহ মানব জাতির শান্তি কল্যান ও নিরাপত্তার একমাত্র পরিপুর্ন নির্ভুল জীবন বিধান। হেফাজতে ইসলামের শাপলা চত্তর ঘেরাও এর দিন বহু কোরআনের কপি পুড়েছিল। এটা সাভাবিক। আবার কনো কারনে না পুড়াও সাভাবিক বিষয়। ধর্মের মধ্যে আমরা শুধু অলৌকিক খুজি ক্ষমতা খুজি আর ওয়াজ করি। একারনে ধর্ম কে আমরা বাস্তব জীবনে গাইড হিসাবে ব্যাবহার করতে পারিনা বা ধর্মকে বাস্তব জীবনের কল্যানে ব্যাবহার করা বুঝিনা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন