শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আ.লীগ সংস্কৃতি বান্ধব সরকার: সংস্কৃতি প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ৭:৪১ পিএম

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, বর্তমান সরকার সংস্কৃতি বান্ধব সরকার। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে বরাদ্দ তুলনামূলকভাবে কম। সেজন্য আগামী বাজেটে যাতে এ মন্ত্রণালয়ের বরাদ্দ বাড়ানো যায়, সে চেষ্টা করা হচ্ছে। সেজন্য সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অধিভুক্ত দপ্তর-সংস্থার প্রধানদের সঙ্গে বৈঠক করে কর্মপরিকল্পনা প্রণয়ন করা হচ্ছে।
আজ বৃহস্পতিবার বিকালে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন আয়োজিত আট দিনব্যাপী (৩১ জানুয়ারি হতে ৭ ফেব্রুয়ারি) জাতীয় পথ নাট্যোৎসব ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। জাতীয় পথ নাট্যোৎসব ২০১৯ এর উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোঃ আখতারুজ্জামান।
কে এম খালিদ বলেন, আগামী বছর মুজিব বর্ষ পালিত হবে। এ উপলক্ষে একই দিনে বাংলাদেশের সকল উপজেলায় মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক নাটক মঞ্চায়ন করা হবে। প্রতিমন্ত্রী বলেন, আমরা দেশের তৃণমূল পর্যায়ে সংস্কৃতি চর্চা ও প্রসারে কাজ করে যাচ্ছি। সেজন্য দেশের সকল উপজেলায় শিল্পকলা একাডেমি নির্মাণ ও ৫০০ আসন বিশিষ্ট অডিটোরিয়াম নির্মাণের পরিকল্পনা আমাদের রয়েছে।
বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন এর চেয়ারম্যান লিয়াকত আলী লাকী এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন বাংলাদেশ গ্রæপ থিয়েটার ফেডারেশন এর সম্মানিত সদস্য ইন্টারন্যাশনাল থিয়েটার ইনস্টিটিউট (আইটিআই) এর সাম্মানিক সভাপতি নাট্যজন রামেন্দু মজুমদার, নাট্যজন আতাউর রহমান ও মামুনুর রশীদ এবং সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ। শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন এর সাধারণ সম্পাদক কামাল বায়েজীদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন