শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘ও মা মাফ করে দিও’ : চট্টগ্রামে শিরায় বিষ প্রয়োগে চিকিৎসকের আত্মহত্যা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:১০ এএম

‘ও মা তুমি মাফ করে দিও। তোমার স্বপ্ন পূরণ করতে পারলাম না। মায়ের ভালবাসার কখনো তুলনা চলে না....’। নিজের ফেসবুকে এমন স্ট্যাটাস দিয়ে শিরায় ‘বিষ’ প্রয়োগে আত্মহত্যা করলেন তরুণ চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশ (৩২)। সর্বনাশা পরকীয়ার জেরে গতকাল বৃহস্পতিবার ভোরে নগরীর চান্দগাঁও আবাসিক এলাকার নিজ বাসায় এমন ঘটনা ঘটালেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের এ চিকিৎসক।
পুলিশ ও চিকিৎসকরা জানান, স্ত্রীর সাথে একাধিক পুরুষের ‘পরকীয়া’ সম্পর্ক নিয়ে ঝগড়া হয় তার। এরপর ফেসবুকে একটি অভিমানী স্ট্যাটাস দেন তিনি। পরে নিজের শিরায় ইনজেকশন পুস করে বিষ প্রয়োগে আত্মহনন করেন তিনি। তার এমন মৃত্যুতে পরিবার ও স্বজনদের মাঝে নেমে আসে শোকের ছায়া। চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার জানান, অচেতন অবস্থায় তাকে চমেক হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
তারা জানিয়েছেন, শিরায় বিষ প্রয়োগের মাধ্যমে তার মৃত্যু হয়েছে। ওসি বলেন, প্রাথমিক তদন্তে জানতে পেরেছি- স্ত্রীর সঙ্গে রাতে ঝগড়া করেন আকাশ। ভোর ৪টার দিকে তার স্ত্রী রাগ করে বাসা থেকে বেরিয়ে যান। এরপর আত্মহত্যা করেন আকাশ। তিনি চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার বাংলাবাজার বরকল এলাকার মৃত আবদুস সবুরের ছেলে। নগরীর চান্দগাঁও আবাসিক এলাকার ২ নম্বর সড়কের ২০ নম্বর বাড়িতে তাদের পরিবারের বসবাস।
উল্লেখ্য, স্ত্রী তানজিলা নিজেও পেশায় চিকিৎসক। কুমিল্লা মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাশ করার পর উচ্চতর ডিগ্রি নেওয়ার জন্য সে আমেরিকা যায়। চলতি মাসে আকাশেরও আমেরিকা যাওয়ার কথা ছিল। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত এএসআই আলাউদ্দিন তালুকদার বলেন, হাসপাতালের ১৩ নম্বর ওয়ার্ডে দায়িত্ব পালন করে বুধবার রাতে তিনি বাসায় যান। ভোর সোয়া ছয়টার দিকে আকাশকে হাসপাতালে নিয়ে আসেন তার ভাই নেওয়াজ মোরশেদ। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
আকাশের ফেসবুক পেইজে ভোর পাঁচটার দিকে দেয়া দুটি স্ট্যাটাস আছে। সেখানে তিনি জানান, ২০০৯ সালে তানজিলা হক চৌধুরী মিতুর সঙ্গে পরিচয়ের পর সম্পর্ক গড়ে ওঠে। ২০১৬ সালে তারা বিয়ে করেন। স্ট্যাটাসের একপর্যায়ে তিনি স্ত্রীকে ‘চিটার’ হিসেবে উল্লেখ করে তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগও করেন। শেষ স্ট্যাটাসে আকাশ স্ত্রীর সঙ্গে একটি ছবি দেন এবং লেখেন- ভালো থেকো আমার ভালোবাসা তোমার প্রেমিকদের নিয়ে। ডা. মোস্তফা মোরশেদ আকাশ ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘আমার সাথে তানজিলা হক চৌধুরী মিতুর ২০০৯ সাল থেকে পরিচয়। প্রচÐ ভালবাসি ওকে। ও নিজেও আমাকে অনেক ভালবাসে। আমরা ঘুরে বেড়াই, প্রেম করে বেড়াই। আমাদের ভালবাসা কম বেশি সবাই জানে। অনেকে বউ পাগলাও ডাকত আমায়। কিন্তু আমিতো বেঁচে থেকেও মৃত হয়ে গেলাম।
আকাশ আরও লিখেন, আমি জানি অনেকে বিশ্বাস করবে না এত অমায়িক মেয়ে আমিও এসব দেখে ভালবেসেছিলাম। ভিতর বাহির যদি এক হত। সবাই আমার দোষ দিবে, সবকিছু তাই ব্যাখ্যা করলাম। ও মা তুমি মাফ করে দিও তোমার স্বপ্ন পূরণ করতে পারলাম না। মায়ের ভালবাসার কখনো তুলনা চলে না।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (23)
Shaoni Clish ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৪ এএম says : 3
Why are we always judgemental? How much do we know? Why are we accusing the wife without any proof? Maybe she is shocked for her husband's death and now we are making it even harder for all these stupid comments. Shame.
Total Reply(0)
Rabiul Islam ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৪ এএম says : 0
ধর্ষনণ যেমন অপরাধ তেম‌নি পরকীয়া তার চে‌য়েও গুরুতর অপরাধ, এর জন্য আইন তৈরি ক‌রে গুরুত্বর শা‌স্তির ব্যবস্তা করা উ‌চিত।
Total Reply(0)
mmh ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৪ এএম says : 0
Sad ! think before marry,not after ! anyone can go to court for mental abuse.
Total Reply(0)
arafat ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৫ এএম says : 0
Inqilab did unnecessary delay to publish this news. It is already known that his wife had several severe extramarital relationships which are the prime cause for the suicide.
Total Reply(0)
নাম প্রকাশে অনিচ্ছুক ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৫ এএম says : 0
So sad. Emotional persons give their lives but nothing gets changed. People do not value love these days. They are hankering after illusions without knowing what they want. Rest in peace Dr. Akash.
Total Reply(0)
Enamul Hafiz Latifee ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৫ এএম says : 0
বাংলাদেশে ...পরকীয়ার বিষয়ে কোন ধরণের আইনি সহায়তা পাওয়া যায় না, তাই পরকীয়ার প্রেমিকের সাথে মিলে স্বামীকে খুন করা, স্বামীকে মানসিক অশান্তিতে রেখে সব মেনে নেয়ার চাপ দেয়া, এবং স্বামীকে এভাবে আত্মহত্যায় প্ররোচিত করা হয়। আমাদের দেশ তখনই নতুন করে আইন করে যখন বাইরে থেকে চাপ আসে, অথচ নিজে থেকে ভাল মানুষদের রক্ষার্থে কিছু করতে চায় না। ধর্ষণ যেভাবে ক্ষমাযোগ্য নয় একইভাবে পরকীয়ার মাধ্যমে এধরণের কিছু হলেও তা আইনি ব্যবস্থার মাঝে আনা দরকার। অপরাধের কোন লৈঙ্গিক পরিচয় নেই, এগুলো বোঝা উচিত সবার, বিশেষ করে আইনপ্রণেতাদের।
Total Reply(0)
Anwar Huq ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৫ এএম says : 0
পরকীয়ার জন্য দেশে তালাক বৈধ। আত্মহত্যা বা কোন হত্যা সমর্থনযোগ্য না।
Total Reply(0)
Md Asif Imtiaz ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৬ এএম says : 0
মন প্রাণ উজার করে ভালোবাসতে কোন দোষ নেই, কোন ভুল নেই। ভুল হবে তখন, যখন আপনি একটা অমানুষকে ভালোবেসে ফেলবেন!
Total Reply(0)
Mohammad Nazmul Islam ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৬ এএম says : 0
ডাক্তার যে কাজ টি করলেন! এই টা ও ১০০% ভুল দুই টাই হারালো দুনিয়া অাখেরাত!!
Total Reply(0)
Md Foyez Hossain ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৭ এএম says : 0
বউয়ের নানাজনের সাথে পরকীয়ার কারনে আত্মাহত্যা করলো এক ডাক্তার। আজকে পুরুষের জায়গায় কোন নারী আত্মাহত্যা করলে এতোক্ষণে দেশে সুশীল,নারীবাদী থেকে শুরু করে সকলের চুলকানি ওঠে যেত। পুরুষ বলে জাতি আজ নীরব। আসলে বর্তমানে পুরুষ জাতি অসহায়...
Total Reply(0)
Md Faruk ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৮ এএম says : 0
বিবাহিত স্ত্রী একাধিক পুরুষের সাথে ব্যভিচার করে বেড়াচ্ছে। সমস্ত প্রমাণ স্বামীর হাতে, আছে ব্যভিচারিণীর নিজ মুখের স্বীকারোক্তির ভিডিও। কিন্তু বাংলাদেশের দণ্ডবিধি দাম্পত্য বিশ্বাস ও ভালবাসার সাথে এই ভয়াবহ প্রতারণার কোন প্রকার শাস্তি থেকে ওই নারীকে অব্যাহতি দিয়েছে। ব্রিটিশ আমলের ওই মান্ধাতার আইনের ৪৯৭ ধারা এখনো ধরে নিচ্ছে সেই ব্যভিচারী স্ত্রী পুরুষের প্রলোভনের শিকার; সেকশনেই উল্লেখ করে দেয়া আছে সেই নারীকে ব্যভিচারের সহযোগী হিসেবে দায়ী করা যাবে না। একই ঘটনায় স্ত্রীর ফ্যামিলির সোশ্যাল স্ট্যাটাস রক্ষার চাপে বিয়ের দেনমোহর নির্ধারণ করা হয়েছিল ৩৫ লক্ষ টাকা! বিচ্ছেদ চাইলেই ঠুকে দেয়া হবে অনাদায়ী দেনমোহরের মামলা- পরিশোধের সাধ্য নেই, যৌতুক ও নারী নির্যাতন মামলা, সামাজিক গঞ্জনার খড়গ তো ঝুলছেই! আলোচ্য ঘটনায় স্বামীটি কোন পথে যাবে? স্ত্রীকে খুন? সেটি যে মৃত্যু দণ্ডনীয় অপরাধ! অতঃপর আইন ও সমাজকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সে নিজেকে খুন করার পথটাই বেছে নিল। আইন এটিকে 'আত্মহত্যা' বলছে। আসলে কি তাই?
Total Reply(0)
Rony Shikder ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৮ এএম says : 1
এই দেশে ইসলামি আইন মানা হয় না, তাহলে দেন মোহরানা যা ইসলামী শরীয়তী আইন তাকে আমাদের প্রচলিত আইনের অন্তর্ভুক্ত না করে ব্যক্তি গত বা পারিবার এর ভিতর ছেড়ে দেয়া উচিৎ,, আর তা না হলে আমাদের বাংলাদেশি আইনে সর্বোচ্চ ৫ লাখ করে দেনমোহর এর বেশি করা যাবে না এই আইন পাশ করা উচিত অবিলম্বে,,,না হলে এভাবে নারীর ও নারীর পরিবারের প্রতারনায় ঝরে যাবে অসংখ্য পুরুষের জীবন,,
Total Reply(0)
Ami Amin ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৯ এএম says : 0
তাকে তালাক দেওয়া ঠিক ছিলো নিজের জিবন কেন দিবে সেই তো মানুষের উপকারে ও সেবা নিওজিত থাকার কথা শিক্ষা অবাব ছিলেন
Total Reply(0)
Mohammed Kowaj Ali khan ১ ফেব্রুয়ারি, ২০১৯, ২:৪৮ এএম says : 0
আত্বহত্যা মহাপাপ ওদের যানাযার নামাজ পড়া নিষেধ ওদের স্থান জাহান্নামে।
Total Reply(0)
bappi ১ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:৩৬ এএম says : 0
Suicide is not at all a solution. he can divorce her.
Total Reply(0)
citizen ১ ফেব্রুয়ারি, ২০১৯, ৯:৫৩ এএম says : 0
Very sad. This is the ultimate result of so called universal love. Islam introduces Pardah system to prevent humanity from such crimes. But unfortunately we do not support it, follow it or even stand against it. Islam is the complete code of life prescribed by Almighty Allah for the betterment of humanity.
Total Reply(0)
Habib Rahman ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১০:১৬ এএম says : 0
How stupid decision has been taken by Dr. its not necessary Islam prohibited such kind of activities. when Dr was found that his wife has illegal sexual relation with others let her divorce peacefully.
Total Reply(0)
AB Hanif ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১১:০১ এএম says : 0
যৌবন কালে রুপ দেখিয়ে কলেজ কাপানো মেয়েটি আজ নিজের মাতাল স্বামীর কাছে অবহেলার পাএী, অপি করিম,শখ,স্পর্শিয়া, সারিকা,মোনালিসা, জয়াদের মতন জাতীয় ক্রাশরা তাদের স্বামীর ক্রাশ হয়ে থাকতে পারেনি তাদের সৌন্দর্য দিয়ে। লাক্স সুন্দরী বাঁধন তো জাতীয় পর্যায়ের সুন্দরী, সে কেন পারেনি তার সৌন্দর্য দিয়ে স্বামীকে মুগ্ধ করতে? অপু পপীরা পর্দায় নায়িকা হলেও, বাস্তব সংসারী হতে পারেনি।হেপি,সুবাহ্-র মতন সুন্দরীরা রুবেল, নাসিরদের কাছে রিজেক্টেড হচ্ছে প্রতিনিয়তই।তাদের সৌন্দর্য যেন প্যারালাইজড্। বিখ্যাত যৌন আবেদনময়ী তসলিমা নাসরিনের রিলেশনশিপ ইনফোতে "সিঙ্গেল" দেওয়া। ভাবা যায়?পত্রিকায় পাত্র-পাত্রী চাই বিজ্ঞাপনে অধিকাংশই আপনি দেখবেন, "ডিভোর্সি সুন্দরী + ধনী পাত্রীর জন্য পাত্র চাই" সুন্দরীডিভোর্সি? বিয়ের আগে যারা এত ডিমান্ডেড, বিয়ের পর তারা কেন এত এভোয়েডেড? বুঝে আসে কিছু? প্রকৃত ব্যাপার হল... সংসারে সুখের মৌলিক উপাদান একজন নেককার, দ্বীনদার, পর্দানশীন মেয়ে, সুন্দরী নয়, তাছাড়া বর্তমানে যে পরিমানে ডিভোর্স হচ্ছে তা কিন্তু সুন্দর আধুনিক নারীদেরই হচ্ছে । কোন দ্বীনদার নারীর ডিভোর্স হয়েছে বলে কোন খবর এখন পর্যন্ত আমি দেখিনি, অার কখনো দীনদার নারীদের নিয়ে এমন সব ডিভোর্সি খবর হবে না বলেই মনে করি। তাই আমাদের সবারই উচিত মহান আল্লাহর কাছে দোয়া করা যাতে মহান আল্লাহ আমাদেরকে দ্বীনদার, নেককার,পর্দানশীন স্ত্রী এবং দ্বীনদার, পরহেজগার স্ত্রী দান করেন। --আমীন।
Total Reply(0)
নিরব ছেলে ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১১:০২ এএম says : 0
বর্তমানে নারী নির্যাতনের থেকে পুরুষ নির্যাতনের হার বেশি। সেই ক্ষেত্রে দেশে কোনো সু-ব্যবস্থা নেই।
Total Reply(0)
ShohIduzzaman Sumon ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১১:০৩ এএম says : 0
তোমি এতো হাবলা ,জন্মদাতার সমমান দিলে না !
Total Reply(0)
Muminur Rashid Munna ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১১:০৩ এএম says : 0
জানিনা তার মনে কি কষ্ট ছিলো? তবে সে একজন শিক্ষিত ডাঃ মানুষ হয়ে আত্নহত্যা করা উচিত হলোনা,
Total Reply(0)
Md Sharif ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১১:০৪ এএম says : 0
প্রেমের বিয়ে এ রকমিই হবে। বাবা মার অমতে বিয়ে করলে সেখানে সুখ শান্তি আর কত হবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন