শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

টাইটেল স্পন্সরহীন বিপিএল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:১০ এএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় পর্বের খেলা ইতোমধ্যে শেষ হলেও এখনো দেশের বড় কোনো শিল্প প্রতিষ্ঠান পাশে এসে দাঁড়ায়নি। ফলে টাইটেল স্পন্সররহীনই চলছে বিপিএলের খেলা। দেশের ফুটবলে পেশাদাারিত্ব আসার পর বিপিএলের প্রায় প্রতিটি আসরেই কোন না কোন শিল্প প্রতিষ্ঠান স্পন্সর হয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পাশে এসে দাঁড়িয়েছে। কিন্তু এবারের চিত্র ভিন্ন। বিপিএলের এগারতম আসরের খেলা এগিয়ে চললেও এখনো টাইটেল স্পন্সরের দেখা নেই! এর আগে সিটিসেল, গ্রামীণফোন, নিটল-টাটা, মান্যবর, জর্জ ভুইয়া (জেবি) গ্রুপ ও সাইফ পাওয়ার ব্যাটারির মতো বড় প্রতিষ্ঠান বিপিএলের টাইটেল স্পন্সর ছিল।
গত ১৮ জানুয়ারি শুরু হয়েছে দেশের ফুটবলের সবচেয়ে বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ। এবার ৬টি ভেন্যুতে খেলা হচ্ছে। ৩০ জানুয়ারি তৃতীয় পর্ব শেষে মোট ১৮টি খেলা মাঠে গড়িয়েছে। কিন্তু এখনো বিপিএলের নামের আগে বসেনি কোনো স্পন্সর প্রতিষ্ঠানের নাম।

অথচ লিগ শুরুর আগে বাফুফে বলেছিল ২৫ জানুয়ারির মধ্যে তারা স্পন্সর পেয়ে যাবে। তখনি লিগের সঙ্গে যুক্ত হবে স্পন্সর প্রতিষ্ঠানের নাম। কিন্তু তারপরও কেটে গেল এক সপ্তাহ। দেখা নেই স্পন্সরের। প্রিমিয়ার লিগ স্পন্সর ছাড়া শুরু হওয়ার মানেই হচ্ছে দেশের ফুটবলের দৈন্যদশা ফুটে ওঠা। কিন্তু সেদিকে নজর নেই বাফুফে কর্মকর্তাদের। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে স্পন্সর নিয়ে তাদের তেমন মাথা ব্যথা নেই। বাফুফে কর্মকর্তাদের চলনে-বলনে এটা স্পষ্ট যে, স্পন্সর ছাড়া তারা লিগ চালাতে পারলে সমস্যা কোথায়?

যদিও বিশ্বস্ত সুত্র জানায়, দেশের ফুটবলে ঘরোয়া সব আসরের জন্যই স্পন্সর হিসেবে লন্ডনভিত্তিক একটি প্রতিষ্ঠানের সঙ্গে আলোচনা চলছে বাফুফের। তাদের সঙ্গে বাফুফে ৫ বছরের চুক্তি করবে। প্রতিষ্ঠানটি বিপিএল, বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ, প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ লিগসহ বিভিন্ন খেলার স্পন্সর করবে। কিন্তু ইন্টারন্যাশনাল স্পোর্টস পার্টনার (আইএসপি) নামের এই মার্কেটিং এজেন্ট কবে নাগাদ বিপিএলের টাইটেল স্পন্সর এনে দেবে তা বাফুফেই জানে না। যদিও শোনা যাচ্ছে আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে আইএসপি প্রিমিয়ার লিগের টাইটেল স্পন্সর এনে দিতে পারবে। যদি তাই হয় তবে স্পন্সর পাওয়ার আগ পর্যন্ত বিপিএলের ৩০টি ম্যাচ শেষ হয়ে যাবে। দেখা যাক শেষ পর্যন্ত কী হয়?

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন