বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পঞ্চগড়-বাংলাবান্ধা রেলপথ নির্মাণে এডিবির আগ্রহ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

উত্তরের জেলা পঞ্চগড় থেকে শেষ সীমানা বাংলাবান্ধা পর্যন্ত রেলপথ নির্মাণে আগ্রহ প্রকাশ করেছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজনের সঙ্গে সাক্ষাৎকালে এমন আগ্রহ প্রকাশ করেন এডিবি বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মনমোহন পারকাশ।
পঞ্চগড়-বাংলাবান্ধা রেলপথের পাশাপাশি ঈশ্বরদী ও ধীরাশ্রমে আইসিডি নির্মাণেও এডিবি আগ্রহী বলে রেলমন্ত্রীকে অবহিত করেন তিনি।
গত রোববার রেলমন্ত্রীর সঙ্গে বাংলাদেশে এডিবির অর্থায়নে চলমান প্রকল্পগুলো নিয়ে আলোচনা করেন মনমোহন পারকাশ। আলোচনায় বিশেষ জোর দেন দোহাজারী-কক্সাবাজার-রামু, আখাউড়া-লাকসাম, মিটার গেজ ও ব্রড গেজ কোচ সংগ্রহ প্রকল্পে।
সাক্ষাৎকালে রেলপথমন্ত্রী বলেন, সারা দেশের রেললাইনকে পর্যায়ক্রমে ব্রড গেজে রূপান্তর করার পাশাপাশি ভারতের সঙ্গে বন্ধ কানেক্টিভিটি পুনরায় চালু করা হবে। বাংলাবান্ধা পর্যন্ত রেললাইন নির্মাণের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগ্রহী বলে মন্ত্রী এ সময় উল্লেখ করেন। এ রেললাইনটি নির্মিত হলে ভারতের শিলিগুঁড়ি পর্যন্ত যাতায়াত করা যাবে।
এডিবির কান্ট্রি ডিরেক্টরের সঙ্গে মন্ত্রীর সাক্ষাতের সময় উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোফাজ্জেল হোসেন ও রেলওয়ের মহাপরিচালক কাজী মোঃ রফিকুল আলম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন