বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি

সুপ্রিম কোর্টে আইনজীবীদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:৪৮ পিএম

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন কারাবন্দী খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টে মানববন্ধন করেছেন বিএনপি সমর্থিত আইনজীবীরা। বুধবার সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন। মিথ্যা মামলায় সাজা দিয়ে ষড়যন্ত্রমূলক ভাবে জেলে একবছর বন্দি রাখার প্রতিবাদে এবং খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে প্রতিবাদ সভা ও মানববন্ধন করেছে খালেদা জিয়া মুক্তি আইনজীবী পরিষদ। এতে অংশ নিয়ে অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দাবিতে আইনজীবীরা শ্লোগান দেন।
বেলা ১টা থেকে ২টা পর্যন্ত ঘণ্টা ব্যাপী মানববন্ধনে সংগঠনের আহ্বায়ক অ্যাডভোকেট মুহাম্মদ মোসলেম উদ্দীনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। এতে বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী অ্যাডভোকেট মীর মোহাম্মদ নাছির উদ্দিন, আইনজীবী সমিতির সাবেক সম্পাদক গিয়াস উদ্দীন আহমেদ, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, ন্যাশনাল ’লইয়ার্স কাউন্সিলের চেয়ারম্যান অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনু, অ্যাডভোকেট শাহ আহমেদ বাদল, অ্যাডভোকেট এম এম ওয়াছেল উদ্দিন বাবু প্রমুখ। মানববন্ধন ও প্রতিবাদ সভা পরিচালনা করেন খালেদা জিয়া মুক্তি আইনজীবী পরিষদের সদস্য সচিব অ্যাডভোকেট হেমায়েত উদ্দীন বাদশা ও শরিফ ইউ আহমেদ
এতে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, বিচার বিভাগের ওপর হস্তক্ষেপের কারণে খালেদা জিয়ার ন্যায় বিচার হচ্ছে না। খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দেয়া হয়েছে। অবিলম্বে তাকে মুক্তি দিতে হবে। অন্যথায় আইনজীবীদের সাথে নিয়ে দুর্বর আন্দোলন গোড়ে তোলা হবে। মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেন, ১৯৭৫ সালের ২৫ জানুয়ারি শেখ সাহেব শেখ সাহেব আইন করে এদেশে একদলীয় সরকার কায়েম করেছিল। আর এত বছর পর মানুষের ভোটের অধিকার হরণ করে তথাকথিত নির্বাচনের নামে গণতন্ত্রের শেষ দাফন সম্পন্ন করলেন আওয়ামী লীগ। যিনি ভোটের অধিকার, ভাতের অধিকার, মানুষের অধিকারের জন্য সংগ্রাম করেছিলেন সেই ইতিহাস তিনি ভূলে গিয়ে আজকে সবগুলি তিনি হনন করলেন। বাংলাদেশের মানুষের বর্তমান এই নিরবতা, মানুষ যে এই অবস্থা দেখে শকড হয়ে রয়েছে এই অবস্থা দেখে, সেই নিরবতা একদিন ফুসে উঠবে, সেই দিন কেউ নিস্তার পাবে না। সভাপতির বক্তব্যে মুহাম্মদ মোসলেম উদ্দীন বলেন, মিথ্যা মামলায় সাজা দিয়ে খালেদা জিয়াকে জেলে রাখা হয়েছে। তাকে মুক্তি দিয়ে প্রমাণ করুণ দেশে গণতন্ত্র আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন