ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

নারীরা পিছিয়ে থাকলে সমাজ বিকশিত হয় না : শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

নারীরা পিছিয়ে থাকলে সমাজ, রাষ্ট্র বা বিশ্বের সম্ভাবনা পুরোপুরি বিকশিত হয় না বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, সমাজ এগুবেনা যদি নারীদের পেছনে ফেলে রাখি। নারীদের যে বিশাল সম্ভাবনা রয়েছে, তা কাজে লাগাতে হবে। পুরুষের পাশাপাশি নারীদের সমানভাবে এগিয়ে নিতে হবে। গতকাল (বুধবার) রাজধানীর রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)-এর বার্ষিক সমাবেশ ও আনন্দ মেলা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
শিক্ষায় নারীদের অগ্রগতি ঈর্ষণীয় উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যার প্রাজ্ঞ, দূরদর্শী ও সফল নেতৃত্বে বাংলাদেশে নারীদের সমানভাবে বিকশিত হওয়ার সুযোগ তৈরি হয়েছে। বাংলাদেশের নারীরা আজ প্রশাসন, পুলিশ, বিচার বিভাগ, সেনাবাহিনী ও জাতিসংঘ শান্তি মিশনসহ সর্বত্র সুনাম ও দক্ষতার সাথে কাজ করছে।
পুনাক-এর সভানেত্রী হাবিবা জাবেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন লুৎফুল তাহমিনা খান এবং পুনাকের সাধারন সম্পাদক দিলরুবা হাসান। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি এবং বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদে মাঝে পুরস্কার বিতরণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Nannu chowhan ৭ ফেব্রুয়ারি, ২০১৯, ৯:৫২ এএম says : 0
Valo kotha,eakhon Bangladesher nari prodhan montri nari speaker nari montri police rab army answer shorkari beshorkari shob protishtanei nari,tarporeo keno apnara shomajke bikashto korte bertho hochsen?Eaikhane dhorshon rahajani khoon kharabi nari prochar hochse keno?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন