ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

দক্ষ মানবসম্পদ তৈরিতে সরকার কাজ করছে

চুয়েটে শিক্ষা উপমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার জনসংখ্যাকে জনসম্পদে রূপান্তরের লক্ষে নিরন্তর কাজ করে যাচ্ছে উল্লেখ করে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, দক্ষ মানবসম্পদ তৈরিতে সরকার নানা উদ্যোগও গ্রহণ করেছে। গতকাল (বৃহস্পতিবার) চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদ আয়োজিত তিন দিনব্যাপী আন্তর্জাতিক কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
বাংলাভাষায় বিজ্ঞান ও প্রযুক্তি চর্চা করতে গবেষকদের প্রতি আহ্বান জানিয়ে শিক্ষা উপমন্ত্রী বলেন, বাংলায় বিজ্ঞান ও প্রযুক্তি চর্চা হলে, শিক্ষার্থীদের বাংলায় পাঠদানের ব্যবস্থা গ্রহণ করলে বিজ্ঞান চর্চা আরও সহজ এবং বোধগম্য হবে। শিক্ষার্থীরা বাস্তব জীবনে তা প্রয়োগ করতে পারবে।
চুয়েটের ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, প্রধানমন্ত্রীর শক্তিশালী নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নত দেশ হিসেবে আত্মপ্রকাশের মিশনে আছে। এখানে প্রকৌশলীদের ভূমিকা খুব গুরুত্বপূর্ণ। তড়িৎ ও কম্পিউটার কৌশল (ইসিই) অনুষদের ডিন অধ্যাপক ড. কোশিক দেবের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য দেন কনফারেন্স সেক্রেটারি ও চুয়েটের ইইই বিভাগের অধ্যাপক ড. রুবাইয়াৎ তানভীর হোসেন।
কনফারেন্সে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক, কম্পিউটার সায়েন্স, টেলিকমিউনিকেশন বিষয়ে শীর্ষস্থানীয় অ্যাকাডেমিশিয়ান, সায়েন্টিস্ট, রিসার্চার, স্কলারস, ডিসিশন মেকার্সরা অংশ নিচ্ছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন