শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সীমান্তে হত্যা বন্ধে প্রয়োজনে উচ্চপর্যায়ের বৈঠক

শহীদ মিনারের নিরাপত্তায় বিএনসিসির ৫০০ সদস্য : মন্ত্রণালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দীর্ঘদিন সীমান্তে হত্যাকাÐ বন্ধ থাকলেও স¤প্রতি বেশ কয়েকটি হত্যার ঘটনা ঘটেছে। বিষয়টি নিয়ে বিএসএফের সঙ্গে বিজিবি কর্মকর্তারা বৈঠক করছেন। প্রয়োজনে উচ্চপর্যায়ে বৈঠক হবে। যা ডিজি লেভেলেও হতে পারে। গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এদিকে, ২১ ফেব্রæয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষ্যে শহীদ মিনারের শৃঙ্খলা রক্ষায় শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি বিএনসিসির ৫০০ সদস্য দায়িত্ব পালন করবে বলে তিনি জানান। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রধানরা উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ সীমান্তে জিরো কিলিং নীতিতে বিশ্বাসী। আমরা বিশ্বাস করি, আলাপ-আলোচনার মধ্য দিয়ে এই অবস্থার সুরাহা হবে। তিনি বলেন, বাংলাদেশের দুর্গম সীমান্তে অনেক বিওপি রয়েছে। সেখানে বিজিবির টহল বাড়ানো হয়েছে। রোহিঙ্গা ইস্যুতে মন্ত্রী বলেন, রোহিঙ্গারা বাংলাদেশে প্রবেশ করার যে খবর শুনছি তা অনেকাংশেই সঠিক নয়। তারপরেও সীমান্তে টহল বাড়ানো হয়েছে। এ ব্যাপারে সরকার সচেতন রয়েছে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২১ ফ্রেব্রæয়ারির নিরাপত্তায় পুলিশ ও র‌্যাবের পাশাপাশি বিজিবি ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করবে। পুরো এলাকা সিসিটিভির আওতায় থাকবে। শহীদ মিনার ও আশপাশের এলাকা থেকে ভাসমান দোকান ও হকারদের সরিয়ে দেয়া হবে। ওইদিন ঢাকা শহরে মানুষ ও যানবাহন চলাচলের জন্য একটি বিশেষ রোডম্যাপ দেওয়া হবে।
আসাদুজ্জামান খান বলেন, প্রতিবছরের মতো এবারও বিদেশি কূটনীতিক ও অতিথিদের জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে। শহীদ মিনার এলাকায় পর্যাপ্ত খাবার পানি ও প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা থাকবে। তিনি বলেন, ঢাকার মতো সারাদেশেও নির্বিগ্নে মাতৃভাষা দিবস পালনে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।
মন্ত্রী বলেন, ১০ ফেব্রæয়ারি ঢাবির জগন্নাথ হল ক্যাম্পাসে সরস্বতী পূজা হবে। দিবসটি উপলক্ষে হলসহ পুরো ক্যাম্পাসের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পোশাকধারী ছাড়াও সাদা পোশাকে গোয়েন্দারা সেখানে উপস্থিত থাকবে বলে তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন