বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সালার জন্য কাঁদছে ফুটবল বিশ্ব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:২৭ পিএম

দুর্ঘটনার ১৫ দিন পর পাওয়া গেছে ফুটবলার এমিলিয়ানো সালার মৃতদেহ। আর্জেন্টাইন তরুণ স্ট্রাইকারের মৃত্যুর সংবাদে শোকের ছায়া নেমে এসেছে ফুটবল বিশ্বে।
গত ২১ জানুয়ারী সালাকে বহনকারী বিমান ইংলিশ চ্যানেলে নিখোঁজ ও বিধ্বস্ত হয়। দুই দিন আগে বিমানের ধ্বংসবাশেষ পাওয়া যায় সমুদ্রতলে। তার মধ্যেই পাওয়া যায় ২৮ বছর বয়সী সালার মৃতদেহ। সকল পরীক্ষা সম্পন্ন করার পর পুলিশ জানিয়েছে, দেহটি সালার।
সালার মৃতদেহটি আর্জেন্টিনায় বহন করার সব খরচ কার্ডিফ সিটি দেবে বলে প্রস্তাব দেয়। উল্লেখ্য, ফ্রান্স ফুটবল ক্লাব নঁতে থেকে ক্লাব রেকর্ড ১৭ মিলিয়ন ইউরোর দলবদলে কার্ডিফ সিটিতে যোগ দিয়েছিলেন সালাহ। কার্ডেফে যোগদানের পথেই এক ইঞ্জিনবিশিষ্ঠ পাইপার ম্যালিবু উড়োজাহাজটি বাজে আবহাওয়ার কারণে নিখোঁজ ও পরে বিধ্বস্ত হয়। ঘটনার চতুর্থ দিনে তাকে খুঁজে পাওয়ার আশা ছেড়ে দেয় কোস্টগার্ড ও পুলিশ। কিন্তু অনেকে ব্যাপারটি মেনে নিতে পারেনি। এজন্য গণতহবিল থেকে শুরু করে খেলোয়াড়দের সাহায্যে আবারও শুরু হয় উদ্ধারকাজ।
সালার এই অকাল প্রায়ানে কাঁদছে পুরো ক্রিড়াঙ্গন। বিশেষ করে ফুটবলাঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। খেলোয়াড় থেকে ক্লাব সবাই সমবেদনা জানিয়েছেন এমিলিয়ানো সালা ও তার পরিবারের প্রতি। বড় একটি শোকবার্তা জানিয়েছেন স্বদেশী কিংবদন্তি ম্যারাডোনা, ‘অনেকেই তোমার জন্য আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছিল। তোমার ও তোমার পরিবারের জন্য অনেক ভালোবাসা সব আর্জেন্টাইনের পক্ষ থেকে। ভালো থেকো এমিলিয়ানো।’
বায়ার্ন মিউনিখের ব্রাজিলিয়ান ফুটবলার রাফিনহা লিখেছেন, ‘তার পরিবার ও বন্ধুদের জন্য খুবই কষ্টের একটি ঘটনা। এমনকি পাইলটের পরিবারের জন্যও।’ ম্যানচেস্টার সিটি তারকা লেরয় সানে লিখেছেন, ‘আমরা কতটা বেদনার্ত, তা ব্যাখ্যা করা যাবে না। তার পরিবারের জন্য সমবেদনা।’ দুঃখজনক ছিল আগের ক্লাব নঁতের করা টুইট, ‘আমরা তোমাকে কখনোই ভুলব না।’ আর্সেনালের জার্মান মিডফিল্ডার মেসুত ওজিল লিখেছেন, ‘এটা কতটা কষ্টের তা বর্ণনা করা যাবে না। তার পরিবারের জন্য সমব্যথী আমরা। তবে পাইলটের খোঁজ যেন চালিয়ে যাওয়া হয়।’ ম্যানচেস্টার ইউনাইটেডের খেলোয়াড় লুক শ টুইটে লিখেছেন, ‘খুবই দুঃখজনক ঘটনা। ভালো থাকবেন এমিলিয়ানো সালা।’ টুইটারে শোকবার্তা দিযেছেন ওয়েইন রুনি, আগুয়েরো, ইকার ক্যাসিয়াসসহ আরো অনেকে।
শোকবার্তায় শামিল বিশ্বের নামকরা সব ক্লাবগুলোও। টটেনহাম, লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড, বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ আয়াক্সসহ বিভিন্ন ক্লাব সালার জন্য শোক জানিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন