ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০৬ ফাল্গুন ১৪২৬, ২৪ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

উত্তরা-১৮ থেকে বিআরটিসি’র বাস চালু হচ্ছে আজ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

রাজধানীর উত্তরা ১৮ নম্বর অ্যাপার্টমেন্ট প্রজেক্ট থেকে আজ থেকে চালু হচ্ছে বিআরটিসি’র বাস সেবা। আজ থেকে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সকাল বিকাল দুটি বাস নিয়মিত চলাচল করবে। আজ শনিবার সকালে প্রথমবারের মত বাস সেবার উদ্বোধন করা হবে এই এলাকা থেকে।
বিআরটিসি সচিব নূর ই আলম মামুন জানান, সেক্টর -১৮ এপার্টমেন্ট প্রজেক্টের পশ্চিম পূর্ব প্রান্ত থেকে রাজউক নির্ধারিত অস্থায়ী স্ট্যান্ড পঞ্চবটীর পাশ থেকে বাস চালু হবে।
সচিব জানান, প্রাথমিকভাবে বিআরটিসির দুটি বাসে সেবা দেওয়া হবে। বিআরটিসি জোয়ারসাহারা ডিপো থেকে এ বাস দুটি পরিচালনা করা হবে।
ডিপো সূত্র জানায়, সকাল সাড়ে সাতটায় এবং সকাল আটটায় দুটি এসি বাস মতিঝিলের উদ্দেশ্যে উত্তরা ১৮ নং এপার্টমেন্ট প্রজেক্ট থেকে ছাড়বে। আবার বিকেল সাড়ে পাঁচটায় ও সন্ধ্যা সোয়া ছয়টায় দুটি এসি বাস মতিঝিল থেকে হাউজ বিল্ডিং হয়ে সেক্টর ১৮ নাম্বার প্রজেক্টে গিয়ে থামবে।
বিআরটিসি সূত্র জানায়, ভাড়া নির্ধারন করা হয়েছে সেক্টর-১৮ থেকে মতিঝিল ৯০ টাকা, আর উত্তরার ভেতরে ২০ টাকা।
জানা গেছে, উত্তরা ১৮ নম্বর সেক্টরের আশেপাশে নির্জন এবং বসতি না থাকায় এখানকার ফ্ল্যাটগুলোতে বসবাসের আগ্রহ হারাচ্ছেন অনেকেই। এখানকার বাসিন্দারা জানান, শহর এলাকা থেকে দূরে এবং নিরিবিলি হওয়ায় নিরাপত্তাহীনতায় ভোগেন তারা। এমনকি যাতায়াতের ক্ষেত্রে মহা ঝামেলায় পড়তে হয়। এ ছাড়া কেউ অসুস্থ হলে চিকিৎসার জন্য আশেপাশে কোনো হাসপাতালও নেই।
স্থানীয় বাসিন্দারা জানান, এখান থেকে গণপরিবহন না থাকায় অনেকেই বসবাসে আগ্রহ হারাচ্ছেন। খালি পড়ে আছে বহু ফ্ল্যাট। তাই বিআরটিসির এই সার্ভিসটি চালু হলে শহরের সঙ্গে যোগাযোগ সহজ হবে একই সাথে এই এলাকার বসবাসে মানুষের আগ্রহও বাড়বে বলে মনে করছেন তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন