শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

লিডের পথে টাইগাররা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের যুবা টেস্ট সিরিজের প্রথম টেস্টে ভালো অবস্থানে রয়েছে বাংলাদেশ। দ্বিতীয় দিন শেষে টাইগার যুবাদের সংগ্রহ ৫ উইকেটে ২৬৬ রান। ৫ উইকেট হাতে নিয়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল এখনো ১৪ রানে পিছিয়ে। এর আগে নিজেদের প্রথম ইনিংসে ২৮০ রানে অলআউট হয় ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল।

ব্যাট হাতে শুক্রবারের শুরুটা করে ইংলিশরা। হাতের দুই উইকেটে ৪.২ ওভারে ১৯ রান যোগ করে তারা গুটিয়ে যায়। জবাবে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ১২ রানেই হারাতে হয় ওপেনার তানজিদ হাসানের উইকেট। কিন্তু দ্বিতীয় উইকেটে অমিত হাসান ও পারভেজ হোসেন ইমন ৯৩ রানের জুটিতে দলকে এগিয়ে নেন। ১ রানের জন্য অমিত ফিফটি স্পর্শ করতে পারেনি। এরপর পারভেজ ও তৌহিত হৃদয় আউট হন যথাক্রমে ব্যক্তিগত ৬২ ও ৬১ রানে। দিনের একেবারে অন্তিম সময়ে আউট হন হৃদয়। এর আগে অধিনায়ক ও উইকেটকিপার আকবর আলির সঙ্গে গড়েন ৮৯ রানের দারুণ এক জুটি। শাহাদাত হোসেনকে নিয়ে আজ আবার ব্যাটে নামবেন ৫৬ রানে (৬৯ বলে ৮ চার ও ১ ছক্কা) অপরাজিত থাকা আকবর। দলপতির ওয়ানডে স্টাইলে ব্যাট চালানোর ভঙ্গি বলছে, সফরকারীদের সামনে কিছু রান দাঁড় করাতে চান তিনি। যার উপর ভর করে চার দিনের ম্যাচে জয়ের আশা ভিত পাবে বাংলাদেশ।

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ ১ম ইনিংস : (আগের দিন ২৬১/৮) ৯৪.২ ওভারে ২৮০ (মোজলি ২৬*, ফিঞ্চ ৪, মোরলে ০; রুহেল ৪/৭১, গালিব ২/৬৮, হৃদয় ০/২৯, রাকিবুল ০/৩৪, শামিম ০/১৬, মিনহাজুর ৩/৩৭, শাহাদাত জুনিয়র ০/৭)। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ১ম ইনিংস : ৮৩ ওভারে ২৬৬/৫ (তানজিদ ৪, অমিত ৪৯, পারভেজ ৬২, হৃদয় ৬১, শামিম ১২, আকবর ৫৬*, শাহাদাত জুনিয়র ০*; ফিঞ্চ ১/২২, বল্ডারসন ১/২৫, কাদরি ১/৮৯, হলম্যান ০/৩৮, মোরলে ০/৬৬, হিল ০/৪, গোল্ডসওয়ার্থি ১/৩)।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন