ঢাকা, সোমবার ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ রমজান ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

কাদিয়ানীদের সরকারিভাবে অমুসলিম ঘোষণা করতে হবে

কাদিয়ানী সমর্থক রেলমন্ত্রীর পদত্যাগ দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

ইসলাম ও আইনের দৃষ্টিতে কাদিয়ানী সম্প্রদায় অমুসলিম এবং কাফের। তাই অনতিবিলম্বে কাদিয়ানীদের সরকারিভাবে অমুসলিম ঘোষণা করতে হবে। আগামী ২২, ২৩ ও ২৪ ফেব্রুয়ারি পঞ্চগড়ে কাদিয়ানীদের তথাকথিত জাতীয় ইজতেমা বন্ধ করতে হবে। কাদিয়ানীদের পক্ষাবলম্বনকারী রেলমন্ত্রীকে পদত্যাগ করতে হবে। গতকাল জাতীয় প্রেসক্লাবের সম্মেলনকক্ষে আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়াত বাংলাদেশ আয়োজিত সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ এসবকথা বলেন। সংবাদ সম্মেলনে কাদিয়ানী ইজতেমা প্রতিহত করার ঘোষণা দেয়া হয়। এ ছাড়া পঞ্চগড়ে কাদিয়ানীদের তথাকথিত জাতীয় ইজতেমা বন্ধের দাবিতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেট এবং সারাদেশে বিক্ষোভ সমাবেশের ডাক দেয়া হয়েছে।
সংগঠনের সাংগঠনিক সম্পাদক মাওলানা আহমদ আলী কাসেমীর পরিচালনায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সেক্রেটারি জেনারেল হাফেজ মাওলানা মুহাম্মদ নুরুল ইসলাম। এতে আরো উপস্থিত ছিলেন, সংগঠনের সহ-সভাপতি আল্লাম নূর হোসাইন কাসেমী, সহ-সভাপতি ও মধুপুর পীর ছাহেব মাওলানা আব্দুল হামিদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মাওলানা মহিউদ্দিন রব্বানী প্রমুখ। কাদিয়ানীরা মুসলিম নামধারী কাফের -বাংলাদেশ খেলাফত মজলিস
কাদিয়ানীরা মুসলিম নামধারী কাফের। এরা অমুসলিম হয়েও ‘আহমদিয়া মুসলিম জামাত’ নাম ধারণ করে বাংলাদেশের সরল-সহজ মুসলমানদের ঈমান ধ্বংস করছে। পঞ্চগড় জেলার আহমদ নগরে তারা আস্তানা বানিয়েছে। আগামী ২২ থেকে ২৪ ফেব্রুয়ারি তিনদিনব্যাপী জাতীয় ইজতেমা নাম দিয়ে প্রকাশ্যে সম্মেলন করার দুঃসাহস দেখাচ্ছে। এ আয়োজনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিসের আমির মাওলানা ইসমাঈল নূরপুরী ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক। তারা বলেন, এদেশের উলামায়ে কেরাম ও ইসলাম প্রিয় তাওহীদি জনতা বহু আগ থেকেই কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবি জানিয়ে আসছেন। ন্যায় সংগত এ দাবি মেনে বিশে^র প্রায় ৪২টি দেশে রাষ্ট্রীয়ভাবে তাদেরকে অমুসলিম ঘোষণা করা হয়েছে। অথচ বাংলাদেশের মতো মুসলিম রাষ্ট্রে তাদের কার্যক্রম প্রকাশ্যে চলছে। যা কখনোই বরদাস্ত করা যায় না। নেতৃবৃন্দ অতিসত্বর তাদের জাতীয় ইজতেমা বন্ধের দাবি জানান এবং তাদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করা না হলে দেশব্যাপী তীব্র আন্দোলন গড়ে তোলার ডাক দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
জিয়াউল হক ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৩৫ এএম says : 1
কাদিয়ানী বাতিল ফেরকা এটা তারাও মানে l কিন্তু অমুসলিম ঘোষণা করার অধিকার সরকারের নাই l তারা ইসলামের 5 টি ফরজ কাজ সঠিক ভাবে পালন করে
Total Reply(0)
Md Abu Sayeed ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৩৫ এএম says : 0
অবশ্যই অমুসলিম ঘোষণা করতে হবে।
Total Reply(0)
Jainul Abedin ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৩৬ এএম says : 0
“নিঃসন্দেহে কাদিয়ানীরা বাংলাদেশের নাগরিক। তাদের জমায়েত হওয়ার অধিকার আছে। তারা যে অমুসলিম - এটা ঘোষণা দিয়ে করুক। ইসলামি পরিভাষার ব্যবহার বন্ধ করুক। প্রতারণা ছেড়ে দিক। হিন্দুদের পুজার মতো তাদের জমায়েতকেও প্রটেকশন দেওয়ার দাবি জানাব।” - শরীফ মুহাম্মদ “অমুসলিম কাদিয়ানীদের মুসলিম হিসেবে গন্য করে অন্যায়ভাবে তাদের পক্ষাবলম্বন ও ওলামায়ে কেরামের সাথে অসদাচরণের দায়ে রেলমন্ত্রী নুরুল ইসলাম কু-জন এর পদত্যাগদাবীতে গর্জে উঠো বাংলাদেশ।” #চোখ_এখন_পঞ্চগড়ে
Total Reply(0)
Ajijur Rahman ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৩৭ এএম says : 0
কাদিয়ানী সম্পর্কে যে সমস্ত পণ্ডিতদের সামান্য ধারণা নাই তাঁরাই এখানে মুর্খের পরিচয় দিয়ে কাদিয়ানীদের সাফাই গাইবে! নিজের মনগড়া ধর্ম ব্যবসায়ী হল এই ভণ্ড কাদিয়ানীরা ! সুতরাং এদের নিয়ে সাফাই গাইবার আগে ভাল করে জানা উচিৎ ! হুদাই কিছু পাকনা বিভ্রান্তিমূলক বক্তব্য প্রদান করছে!
Total Reply(0)
MD Iqbal Mahamud ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৩৭ এএম says : 0
কাদিয়ানীদের আয়োজনে আগামী ২২ থেকে ২৪ ফেব্রুয়ারিপঞ্চগড়ে জাতীয় ইজতেমা নামে ঈমান বিধ্বংসী, ইসলাম- মুসলমান ও শেষ নবী বিরোধী অপতৎপরতা বন্ধ করতে প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।
Total Reply(0)
IK Mollah ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৩৮ এএম says : 0
বুঝা যাচ্ছে কাদিয়ানীরা বেশ শক্ত অবস্থা তৈরী করে ফেলেছে বিধায় তারা এমন অায়োজনে চলে গেছে। এদেশের ধর্মপ্রাণ মুসলমানরা ইসলাম বিরোধী এমন অায়োজন মেনে নেবেনা। কাদিয়ানীদের এই অায়োজন সরকার বিরোধী একটা ষড়যন্ত্র বটে। বর্তমান নতুন সরকারের শুরুতেই কাদিয়ানীদের এই সমাবেশ সারাদেশে উত্তেজনা ছড়িয়ে দেবে। কাদিয়ানীরা ঝোপ বুঝে কোপ মারতে চাইছে। যে ব্যক্তি উক্ত সমাবেশ করার অনুমতি দিয়েছে সে সরকার বিরোধী তৎপরতায় লিপ্ত। কাদিয়ানীরা কোন ধর্মের লোক নয়, তারা ইসলামের একটি জঘন্য শত্রু মহল। সরকার ও রাষ্ট্রকে অনুরোধ করবো দেশের বিরাজমান পরিস্থিতিতে কাদিয়ানীদের এই জঘন্য সমাবেশকে নিষিদ্ধ করা হোক।
Total Reply(0)
Jahid Jahid ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৩৯ এএম says : 0
কাদিয়ানীরা কাফের তার অনুসারীরাও কাফের হয়তো বাংলাদেশের অনেক মুসলমানদের জানা নেই তার জন্য এই অবস্থা পঞ্চগড়ের তাই অবিলম্বে পঞ্চগড়ে এস্তেমা বন্ধ করা হোক কাদিয়ানীদের বন্ধ করা হোক
Total Reply(0)
Md Imam Hossain ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪০ এএম says : 0
আপনারা ওনাদের নিয়ে আলোচনায় বসুন। সাধারন মানুষ ইসলামী বিভক্তিতায় দিশেহারা। দূরে থেকে বিবৃতি দিলে হবে না।সকল বড় বড় ধর্মগুরুগন ওনাদের ঢেকে এনে সমাধানের ব্যবস্থা করুন।
Total Reply(0)
Abdur Rahman ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪১ এএম says : 0
ফেসবুকে হুংকার না দিয়ে সরাসরি মাঠে নেমে পড়ুন।মানুষের ইমান রক্ষা করুন। আল্লাপাক আপনার সহায় হো'ক। ধন্যবাদ।
Total Reply(0)
Md Jahirul ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪১ এএম says : 0
কাদিয়ানী র প্রতিষ্ঠাতা গোলাম আহমদ কাদিয়ানী নিজেকে নবি দাবী করেছে নাউজু বিল্লাহ , সে টয়লেট এ পড়ে মরেছে। সে একটি ফতুয়া বাজি করছে সে বলে আমাকে অতএব গোলাম আহমদ কে যে নবী না মানে সে কাফের নাউজু বিল্লাহ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন