শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পাকিস্তানের বিপক্ষেই ফিরছেন স্মিথ-ওয়ার্নার!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে বল টেম্পারিংয়ের অভিযোগে এক বছরের নিষেধাজ্ঞার মধ্যে আছেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ। তাদের নিষেধাজ্ঞা শেষ হবে ২৯ মার্চ। তাদের নিষেধাজ্ঞা শেষ হতে না হতেই জাতীয় দলে জায়গা দেওয়া হবে। তবে তাদের ফিটনেস নিয়ে শঙ্কা করা হচ্ছে। কারণ, স্মিথ ও ওয়ার্নার দুজনেই ইনজুরিতে আছেন। বিপিএলে খেলতে এসে প্রথমে স্মিথ ও পরে ওয়ার্নার দেশে ফিরে যান। তারা দুজনই কনুইয়ের সমস্যায় ভুগছেন। তবে ওয়ার্নার ২৯ মার্চের আগেই ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠবেন। তবে স্মিথের ক্ষেত্রে আরো কিছুদিন সময় লাগতে পারে। কারণ, তার কনুইতে অস্ত্রোপচার করা হয়েছে। এখনো তার হাতে ব্যান্ডেজ রয়েছে। সেটা চলতি মাসের শেষে খোলা হবে। ব্যান্ডেজ খোলার পর সাড়ে তিন সপ্তাহ সময় লাগবে পুরোপুরি ফিট হতে।
তবে অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার মনে করছেন বিশ্বকাপের আগে ওয়ার্নার ও স্মিথকে পর্যাপ্ত আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ দিতে হবে এবং তারা সেই সুযোগ পাবেনও। মার্চ মাসের ২২ থেকে ৩১ তারিখ পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে খেলবে অস্ট্রেলিয়া। এই সিরিজের শেষ দুটিতে (২৯ ও ৩১ মার্চ) খেলতে পারেন ওয়ার্নার ও স্মিথ।
কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেছেন, ‘আসলে দেখার বিষয় নিষেধাজ্ঞা শেষ করে তারা দুজন কতগুলো আন্তর্জাতিক ম্যাচ খেলতে পারে। তবে আমি নিশ্চিত তারা দলে সুযোগ পাবে। আমরা তাদের পর্যাপ্ত খেলার সুযোগ দিতে পারব। তাদের খেলা থেকে কেউ আর বিরত রাখতে পারবে না। আমরা তাদের মতো দুজন বড় মাপের খেলোয়াড় নিয়ে কথা বলছি। তারা কেবল দুজন ভালো খেলোয়াড়ই নয়, বড় মাপের খেলোয়াড় এবং সেটা কাগজে-কলমে। তাদের বিশ্বকাপের দলে না রাখাটা আমার মনে হয় পাগলামি হবে।’

পাকিস্তান-অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজের সূচি :
২২ মার্চ ১ম ওয়ানডে শারজাহ
২৪ মার্চ ২য় ওয়ানডে শারজাহ
২৭ মার্চ ৩য় ওয়ানডে শারজাহ
২৯ মার্চ ৪র্থ ওয়ানডে দুবাই
৩১ মার্চ ৫ম ওয়ানডে দুবাই

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন