ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

কি আছে রিয়ালের ভাগ্যে?

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ : আয়াক্সের বিপক্ষে রিয়ালের স্কোয়াড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১:২০ এএম

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে আর কিছুক্ষণ পরই মাঠে নামছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ এবং নেদারল্যান্ডসের ফেভারিট আয়াক্স।

ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দিবাগত রাত ২ টায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে সনি টেন ২। দিনের অন্য ম্যাচে ইংলিশ ক্লাব টটেনহাম লড়বে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে। একই সময়ে শুরু হওয়া ম্যাচটি সরাসরি দেখাবে সনি টেন ১।

শেষ ষোলোর প্রথম লেগে ডাচ ক্লাবটির মাঠ আমস্টারডামে আতিথ্য নেবে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল। এরই মধ্যে ২৩ জনের দল ঘোষণা করেছেন রিয়াল কোচ সান্তিয়াগো সোলারি।

রিয়াল কোচ এই ম্যাচে পাচ্ছেন না মার্কোস লরেন্তে এবং ইসকোকে। ইনজুরি থেকে পুরোপুরি সেরে না ওঠায় এই দুই তারকাকে ছাড়াই নেদারল্যান্ডসে পৌঁছেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

২০০৫-০৬ মৌসুমের পর এবারই প্রথম চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় উঠেছে আয়াক্স। রিয়ালের বিপক্ষে শেষ ছয় ম্যাচের সবগুলোই তারা হেরেছে। এই ছয় ম্যাচে ডাচ ক্লাবটি গোল হজম করেছে ২০টি, নিজেরা গোল করেছে মাত্র ২টি।

দুই দলের সবশেষ দেখা হয়েছিল ২০১২-১৩ মৌসুমের গ্রুপ পর্বে। সেবার দুই লেগেই ৪-১ ব্যবধানে জিতেছিল রিয়াল। আয়াক্সের মাঠে হ্যাটট্রিক করেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো।

১৯৯৫ সালের পর ইউরোপিয়ান প্রতিযোগিতায় রিয়ালকে হারাতে পারেনি আয়াক্স। ইউরোপিয়ান প্রতিযোগিতায় সব মিলিয়ে দুই দল মুখোমুখি হয়েছে ১২ বার। এর মধ্যে রিয়াল জিতেছে ৭টি, আয়াক্স ৪টি, অন্য ম্যাচটি ড্র হয়েছে।

সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ সাত ম্যাচে অপরাজিত রিয়াল। এর মধ্যে সবশেষ ম্যাচে শনিবার নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদকে তাদের মাঠেই ৩-১ গোলে হারিয়ে লা লিগার পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে উঠে গেছে তারা।

কোয়ার্টার ফাইনালের পথে এগিয়ে যাওয়ার লড়াইয়ে আজ রিয়ালের হয়ে ৬০০তম ম্যাচ খেলবেন অধিনায়ক সার্জিও রামোস। তবে আজ হলুদ কার্ড দেখলে ফিরতি লেগে খেলতে পারবেন না এই স্প্যানিশ ডিফেন্ডার।

আয়াক্সের বিপক্ষে রিয়ালের ঘোষিত স্কোয়াড : থিবো কর্তোয়া, কেইলর নাভাস, দিয়েগো আলটুবে, দানি কারভাহাল, আলভারো ওদ্রিওজোলা, সার্জিও রামোস, রাফায়েল ভারানে, নাচো, জেসুস ভালেজ্জো, মার্সেলো, সার্জিও রেগুইলন, ক্যাসেমিরো, দানি ক্যাবালোস, টনি ক্রুস, লুকা মদ্রিচ, মার্কো অ্যাসেনসিও, ব্রাহিম ডিয়াজ, ফেদে ভালভারদে, করিম বেনজেমা, ভিনসিয়াস জুনিয়র, লুকাস ভাজকুয়েজ, গ্যারেথ বেল এবং মারিয়ানো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন