ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ঢাবিতে বসন্ত উৎসব উদযাপন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় নৃত্যকলা বিভাগ এবং ইএমকে (এডওয়ার্ড মুর কেনেডি) সেন্টারের যৌথ উদ্যোগে কলা ভবন প্রাঙ্গনস্থ ঐতিহাসিক বটতলায় উদযাপন করা হয়েছে বসন্ত উৎসব। গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ উৎসবের উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার, ঢাবি প্রো-ভিসি (শিক্ষা) প্রফেসর ড. নাসরীন আহমাদ এবং প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর ড. মুহাম্মদ সামাদ। এছাড়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নৃত্যকলা বিভাগের চেয়ারপার্সন প্রফেসর রেজওয়ানা চৌধুরী এবং সংগীত বিভাগের চেয়ারপার্সন মিসেস টুম্পা সমদ্দার, ইএমকে সেন্টারের পরিচালক নাভিদ আকবর এবং সাবেক পরিচালক এম কে আরিফ উপস্থিত ছিলেন। সংগীত বিভাগ ও নৃত্যকলা বিভাগের শিক্ষার্থীদের সংগীত ও নৃত্য পরিবেশনা উৎসবকে প্রাণবন্ত করে তুলে। এছাড়াও সংগীত পরিবেশন করেন কাঙালিনী সুফিয়া, বাউল শফি মন্ডল ও সুরের ধারার শিল্পীরা।
ঢাবি ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান এডওয়ার্ড মুর কেনেডির স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, এই অকৃত্রিম বন্ধুর কথা বাঙালি জাতি কোনদিন ভুলবে না। বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দিনদিন আরও সুদৃঢ় হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
বক্তারা বাংলাদেশের মুক্তিযুদ্ধে তৎকালীন মার্কিন সিনেটর এডওয়ার্ড মুর কেনেডির ভূমিকা স্মরণ করেন এবং তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। অনুষ্ঠানে উপস্থিত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার ১৯৫২ সালের ভাষা আন্দোলন এবং ১৯৭১-এর মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন