বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হজযাত্রীদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে হবে

হজ অফিসে শেখ মো. আব্দুল্লাহ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

হজযাত্রীদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে হবে। অন্যান্য বছরের চেয়ে এবার হজের কার্যক্রমকে অগ্রাধিকার দিতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আল্লাহর মেহমান হাজীদের আর চোখের পানি দেখতে চান না। তিঁনি হাজীদের ব্যাপারে অত্যান্ত আন্তরিক। হাজীদের খেদমতের চেয়ে আর বড় কাজ কি হতে পারে। চলতি বছর (২০১৯) সকলের আন্তরিক প্রচেষ্টা হজ ব্যবস্থাপনার কার্যক্রমে অভাবনীয় সাফল্য অর্জন করতে হবে।

গতকাল বৃহস্পতিবার আশকোণাস্থ হজ অফিসের সম্মেলন কক্ষে হজযাত্রীদের নিবন্ধন সর্ম্পকে ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারী এবং ব্যাংক কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধনী অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ একথা বলেন। পরিচালক হজ মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ধর্ম সচিব মো. আনিছুর রহমান, যুগ্ম-মহাসচিব (হজ) এ বি এম আমিন উল্লাহ নূরী, হাব সভাপতি আলহাজ আব্দুস ছোবহান ভূঁইয়া ও হাব মহাসচিব এম শাহাদাত হোসাইন তসলিম। অনুষ্ঠান পরিচালনা করেন বিজনেস অটোমেশন লিমিটেডের প্রধান সমন্বয়কারী ও সাবেক পরিচালক হজ বজলুল হক বিশ্বাস। প্রশিক্ষণ কর্মসূচিতে ৩৪ টি বাণিজ্যিক ব্যাংকের প্রতিনিধিগণ অংশ গ্রহণ করে। আরো উপস্থিত ছিলেন হাবের সিনিয়র সহ-সভাপতি মাওলানা ইয়াকুব শরাফতী ও বিজনেস অটোমেশন এর ব্যবস্থাপনা পরিচালক জাহিদুল হাসান মিতুল।
ধর্ম প্রতিমন্ত্রী বলেন, সুষ্ঠু হজ ব্যবস্থাপনার কার্যক্রমকে এগিয়ে নিতে যার যার দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে পালন করতে হবে। আল্লাহ ও রাসূল (সা.) সন্তুুষ্টি লাভের লক্ষ্যেই আল্লাহর মেহমানদের খেদমত করতে হবে। তিনি বলেন, হাবের দাবীর পরিপ্রেক্ষিতে চলতি বছর হজযাত্রীদের বিমান ভাড়া ১০ হাজার টাকা কমানো হয়েছে।হজ ব্যবস্থাপনার কাজে কোনো হজ এজেন্সী অনিয়ম ও প্রতারণার আশ্রয় নিলে তার পরিণতি শুভ হবে না। এবার একটি সুন্দর ও নিবির্ঘ্ন হজ উপহার দিবেন বলেও ধর্ম প্রতিমন্ত্রী উল্লেখ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন