বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কয়লা নিয়ে ষড়যন্ত্র প্রতিহতের ঘোষণা

তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির সভা

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

 দিনাজপুরের ফুলবাড়ী কয়লা খনি নিয়ে যেই ষড়যন্ত্র করুক না কেন, তা প্রতিহত করার ঘোষণা দিয়েছেন তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি।
গতকাল শুক্রবার বিকাল সাড়ে ৩টায় ফুলবাড়ী বালিকা পাইলট উচ্চ বিদ্যালয়ে, তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার উদ্যোগে ফুলবাড়ীর কয়লা সম্পদ ও জনতার ভাবনা শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মোহাম্মদ এই ঘোষণা দেন।
ফুলবাড়ী শাখার আহŸায়ক সৈয়দ সাইফুল ইসলাম জুয়েলের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কেন্দ্রিয় কমিটির সদস্য প্রকৌশলী কল্লোল, সিপিবির কেন্দ্রিয় নেতা আলতাফ হোসেন, আব্দুল খালেক, ফুলবাড়ী শাখার সদস্য সচিব জয়প্রকাশ গুপ্ত, ফুলবাড়ী শাখার অন্যতম নেতা সঞ্জিৎ প্রসাদ জিতু, শফিকুল ইসলাম শিকদার, ডাক্তার ওয়াজেদুর রহমান বাবলু, মোশারফ হোসেন বাবু ও নাজার আহম্মেদ প্রমুখ।
অধ্যাপক আনু মোহাম্মদ আরো বলেন, ২০০৬ সালে ফুলবাড়ীর মানুষের গণ-অভ্যুত্থানের মধ্য দিয়ে যে চুক্তি হয়েছিল তাতে উল্লেখ ছিল, এই দেশে এশিয়া এনার্জি আর থাকতে পারবে না। সেই সময় বর্তমান প্রধানমন্ত্রী বিরোধী দলে থাকা অবস্থায় ফুলবাড়ী বাসীর ৬দফা চুক্তি বাস্তবায়নের অঙ্গীকার করেছিলেন। অথচ তিনি সরকার গঠন করে সেই চুক্তি বাস্তবায়ন না করে ফুলবাড়ীবাসীর নিকট দেয়া অঙ্গীকার ভঙ্গ করেছেন। তিনি বলেন এশিয়া এনার্জির মূল কোম্পানী জিসিএম সাম্প্রতিক একটি চীনা কোম্পানীর সাথে ফুলবাড়ীর কয়লা নিয়ে তাপবিদ্যুৎ কেন্দ্র নির্মাণের চুক্তি করেছে। তিনি বলেন এই চুক্তি সম্পূর্ণ অবৈধ। ফুলবাড়ী নিয়ে যে ষড়যন্ত্রই করা হোক না কেন ফুলবাড়ীবাসীকে সাথে নিয়ে ২০০৬ সালের ২৬ আগষ্টের ন্যায় আবারো গণআন্দোলন গড়ে তুলে ষড়যন্ত্র প্রতিহত করা হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ash ১৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:৪৯ এএম says : 0
AMI MONE KORI ETA STUPITITY, MATIR NICHE MULLOBAN KOYLA REKHE TULTE NA DEWA & BIDESH THEKE BESHI DAME CHIP KOYLA AMDANI KORA !! EVEN AMI MONE KORI OPEN PITT KORE KOYLA WTTOLON KORA WCHITH!! AK DIK DIE KOYLA WTTOLON KORTE THAKBE ONNO DIK DIE NODI KHONONER MATI DIE VORTE THAKBE !! OPEN PITT KORLE 10 BOSORER MODDY KOYLA TULE , NODI KHONONER MATI DIE VORE FELA SHOMVOB HOBE , AMON AUSTARALIA TEO KORE , AUSTRALIA TE MOST KOYLA KHONI GULO OPEN PITT KORE KOYLA 100% TULE ABAR MATI DIE VORE FELE
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন